bankura college

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: কলেজের গেট আটকে বিক্ষোভে শামিল হল ছাত্রছাত্রীরা। বাঁকুড়ার তালডাংরার পাঁচমুড়া কলেজের ঘটনা। কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভে শামিল হন ২৬ জন পড়ুয়া।

আন্দোলনরত ছাত্রছাত্রীদের তরফ থেকে জানানো হয়েছে, দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষার জন্য তাদের ফর্ম ফিলআপ করতে দেয়নি কলেজ কর্তৃপক্ষ। তাঁদের তরফ থেকে কোনো গাফিলতি ছিল না বলে সাফ দাবি করেছেন আন্দোলনরত পড়ুয়ারা। কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার বিষয়ে তাঁদের যা নির্দেশ দিয়েছেন তাই মেনেছেন। এখনই পরীক্ষায় বসতে দেওয়ার ব্যবস্থা না করলে তাঁরা আমরণ অনশনেও বসবেন বলে জানিয়েছেন। ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, এখন পরীক্ষা দিতে না পারলে বেশ কয়েক জন ছাত্রের স্কলারশিপ ও ছাত্রীদের কন্যাশ্রীর টাকাও আটকে যাবে।

বিশেষ সূত্রের খবর, বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের অধীন থাকা তালডাংরার এই কলেজের অভ্যন্তরীণ মূল্যায়নে ছাত্রছাত্রীদের প্রাপ্ত নম্বর-সহ পরীক্ষার খাতা বিশ্ববিদ্যালয়কে সঠিক সময়ে জমা দিতে না পারায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। শুক্রবার দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষা শুরু হলেও এই সব ছাত্রছাত্রীর ভবিষ্যৎ এখনও কলেজ কর্তৃপক্ষের হাতে। এ বিষয়ে কলেজ-বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরস্পরের দিকে অভিযোগের আঙুল তুলছে বলেও ওই ছাত্রছাত্রীদের দাবি। এ বিষয়ে জানতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমার জানার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে কলেজে পাওয়া যায়নি। একাধিকবার টেলিফোন করা হলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি। তাই কলেজ কর্তৃপক্ষের কোনো প্রতিক্রিয়া মেলেনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here