এ বার কি মুকুল রায়ের ছেলে শুভ্রাংশুর মোহভঙ্গ হল? ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্টে জল্পনা

0
Subhranshu roy
ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: “জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন”। রাজ্যের শাসক দলের কেউ নন, শনিবার সোশ্যাল মিডিয়ায় এমনটাই লিখলেন মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু। আর তাঁর এমন পোস্টের পর থেকেই শুরু হয়েছে জল্পনা।

তা হলে কি সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাসদের পর বিজেপিতে এ বার কি মুকুল রায়ের ছেলে শুভ্রাংশুর মোহভঙ্গ হল? এ বারের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে বীজপুর থেকে দাঁড়িয়ে হেরে গিয়েছেন তিনি। তবে একটা সময় বাবার পদাঙ্ক অনুসরণ করেই তৃণমূল থেকে বিজেপিতে গিয়েছিলেন শুভ্রাংশু। কিন্তু লাভ হয়নি।

বিধানসভা নির্বাচনে বাংলা দখলের পরিকল্পনা সফল করতে পারেনি বিজেপি। তবে উঠে এসেছে বিরোধী দলের আসনে। কিন্তু তাৎপর্যপূর্ণ ভাবে তৃতীয় বারের জন্য তৃণমূল সরকার ফিরে আসার পর থেকেই একসময় দলবদলুরা ফের সুর বদল করেছেন। শুভ্রাংশু রায়ের এই ফেসবুক পোস্ট ঘিরে রাজ্যের রাজনৈতিক মহলে এমন প্রশ্নও উঠছে, তা হলে কি নিজের দলের বিরুদ্ধে আঙুল তুলছেন বীজপুর আসনে পরাজিত বিজেপি প্রার্থী?

এই পোস্টে সরাসরি বিজেপি-র নাম না করলেও শুভ্রাংশু-ঘনিষ্ঠরা একে যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন। এ বার সেই তালিকাতেই নাম লেখাচ্ছেন শুভ্রাংশুও? উত্তরের জন্য শুধুই অপেক্ষা!

Shyamsundar

সাম্প্রতিক অতীতেও দেখা গিয়েছে, ফেসবুক পোস্টের কিছু মন্তব্যে নিজের অবস্থান সম্পর্কে ইঙ্গিত দিয়েছেন শুভ্রাংশু। তৃণমূল ছাড়ার সময়েও ফেসবুকে ইঙ্গিত দিয়েছিলেন তিনি। যেমন, ২০ এপ্রিল, ২০১৯ তিনি লিখেছিলেন, “অপমান হতে হতে দেওয়ালে ঠেকেছে পিঠ, অগ্নিপরীক্ষা দিতে দিতে হৃদয়টা পুরো ঝলসে গেছে”। আবার ১৫ অক্টোবর, ২০২০ তিনি লেখেন, “রাজনীতি থেকে স্বেচ্ছাবসর নিলে কেমন হয়”? স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, এ বার তা হলে কী?

আরও পড়তে পারেন: তৃণমূল ছাড়ার সময়েও ফেসবুকে ইঙ্গিত দিয়েছিলেন মুকুল-পুত্র শুভ্রাংশু রায়, ফের সেখানেই নতুন ইঙ্গিত!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন