Connect with us

রাজ্য

রাস্তার বেহাল দশা নিয়ে মুখ্যমন্ত্রীকে জরুরি চিঠি সুজন চক্রবর্তীর

“…যানবাহন তো বটেই, এমনকী এ সব রাস্তায় নিত্যযাত্রী মানুষের চলাচল করাও প্রায় দু:সাধ্য”, লিখলেন সুজন চক্রবর্তী

Published

on

Sujan Chakraborty

খবরঅনলাইন ডেস্ক: বর্ষায় রাস্তার বেহাল দশা নিয়ে জেলায় জেলায় প্রতিবাদে নেমেছেন সাধারণ মানুষ। সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জরুরি চিঠি দিলেন বিধানসভায় বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর উদ্দেশে সুজনবাবু লিখেছেন, “রাস্তার বেহাল দশা নিয়ে আপনি নিশ্চয় জানেন। যানবাহন তো বটেই, এমনকী এ সব রাস্তায় নিত্যযাত্রী মানুষের চলাচল করাও প্রায় দু:সাধ্য”।

এ ব্যাপারে তিনি নিজের অভিজ্ঞতা থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কয়েকটি রাস্তার নাম উদাহরণ হিসেবে তুলে ধরেছেন।

Loading videos...

চিঠিতে উল্লেখযোগ্য ভাবে সুজনবাবু লিখেছেন, “পূর্ত বিভাগের কিছু গুরুতর অসংগতির কথা আপনাকে আমি জানিয়েছি। এ বিষয়ে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানা নেই”।

প্রসঙ্গত, সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী বৃষ্টির জেরে উদ্ভুত বর্তমান এই পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, সে দিকে নজর দিতে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলেন জেলা প্রশাসনকে।

একই সঙ্গে তিনি রাজ্যের সর্বত্র বেহাল রাস্তার অবস্থা নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘”আইআরবিসি টোল পাচ্ছে। তবু কেন মেরামতি করা হচ্ছে না? তাদের এই বিষয়টি দেখা উচিত”। তিনি আরও বলেন, “‌নবান্নে আসার পথে দেখলাম একটা রাস্তায় পিচ উঠে গেছে। কোন রাস্তা খারাপ, কোথায় জল জমছে, তা গুরুত্ব দিয়ে দেখতে হবে”।

কলকাতা তো বটেই, রাজ্যের জেলাগুলিতে কোথাও কোথাও এই পরিস্থিতি ভয়াবহ। যে কারণে বিভিন্ন জায়গাতেই স্থানীয় মানুষ প্রতিবাদে নেমেছেন। উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর থেকেও সাধারণ মানুষের বিক্ষোভ দেখানোর খবর পাওয়া গিয়েছে শেষ কয়েক দিনে।

এর পরিপ্রেক্ষিতেই সুজনবাবু মুখ্যমন্ত্রীর উদ্দেশে চিঠিতে লিখেছেন, “খুবই জরুরি বিবেচনায় চিঠিটি লিখলাম। জনসাধারণের এই জ্বলন্ত সমস্যা সমাধানে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি”।

আপনার এলাকায় রাস্তার অবস্থা কেমন? নীচে মন্তব্য করতে পারেন-

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

রাজ্য

একদিনে দু’ হাজার টেস্ট বাড়লেও রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, মৃত্যুও ৫০-এর কম

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

Published

on

খবরঅনলাইন ডেস্ক: সোমবারের থেকে মঙ্গলবার রাজ্যে নমুনা পরীক্ষার সঙ্গে দু’হাজারেরও বেশি। তার পরেও নতুন সংক্রমণ আরও কিছুটা কমল। ফলে এটা বলাই যায় যে রাজ্যের কোভিড-পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে।

যদিও সংক্রমণশীর্ষে থাকার ফলে এখনও উদ্বেগেই রাখছে কলকাতা আর উত্তর ২৪ পরগণা। তবে দুই জেলাতেই সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমেছে।

রাজ্যের কোভিড-তথ্য

Loading videos...

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৫৪৫ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ৪৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৬৪৬ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩০ হাজার ৪৬২। নতুন করে আরও ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,১২১। রাজ্যে মৃত্যুহার বর্তমানে ১.৭৫ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৪ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘণ্টায় ১৫০ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯২.৮৮ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

রাজ্যে দৈনিক সংক্রমণের হার সোমবারের থেকে অনেকটাই কমল মঙ্গলবার। এর ফলে সামগ্রিক সংক্রমণের হার নিয়ন্ত্রণে রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৫৬২টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৭.৯৫ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫৬ লক্ষ ৯ হাজার ৮৯৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.২৬ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০১টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১৩ হাজার ৫০৮টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ২৯.১৮ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা-উত্তর ২৪ পরগণায় সক্রিয় রোগী আরও কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ একটা জায়গায় আটকে গিয়েছে। সেখান থেকে নামছেই না। এ দিনও দুই জেলায় আক্রান্ত হয়েছেন আটশোর বেশি মানুষ। তবে দুই জেলাতেই সুস্থতার সংখ্যা বেশ হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে অনেকটাই।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৬৭ জন আর উত্তর ২৪ পরগণায় ৮১৬ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৮৮৩ আর ৮৩৮ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১১ আর উত্তর ২৪ পরগণায় ১৫ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১ হাজার ৬২৩। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৯৫ হাজার ৮৯৪। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৮৫১ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৫৩৭।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৯২ হাজার ২৪৬ এবং ৮৭ হাজার ৪৪১। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২,৫২৬ এবং ১,৯১৬ জনের।

দক্ষিণ ২৪ পরগণায় আবার বাড়ল সক্রিয় রোগী

দক্ষিণ ২৪ পরগণায় সক্রিয় রোগীর সংখ্যা আবার কিছুটা বেড়েছে। তবে হুগলি এবং হাওড়াতে সেটা আরও কিছুটা কমেছে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ২৩২ জন, সুস্থ হয়েছেন ২১৯ জন। হাওড়ায় নতুন করে ১৬১ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ২২৩ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯১ জন, সুস্থ হয়েছেন ২৯৩ জন।

শতাধিক আক্রান্ত রেকর্ড করল বাকি যে যে জেলা

রাজ্যে অন্য জেলাগুলির মধ্যে যে যে জেলায় একশোর বেশি আক্রান্তের সংখ্যা রেকর্ড হল, সেগুলি দেখে নিন।

১) নদিয়া (আক্রান্ত- ২১৯ সুস্থ-২১৫)

২) জলপাইগুড়ি (আক্রান্ত ১৩৩, সুস্থ- ৭১)

৩) পশ্চিম বর্ধমান (আক্রান্ত- ১১০, সুস্থ- ৬০)

৪) মুর্শিদাবাদ (আক্রান্ত ১০১, সুস্থ- ৭৮)

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

Continue Reading

দঃ ২৪ পরগনা

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

জয়নগরে ‘হরি বোল’-এ মজলেন কৈলাস বিজয়বর্গীয়।

Published

on

কৈলাস বিজয়বর্গীয়। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: রাজ্য সরকার বাংলার মানুষকে কেন্দ্রীয় সরকারি প্রকল্প থেকে বঞ্চিত করে রেখেছে বলে জোরালো অভিযোগ করলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।

এ দিন মঙ্গলবার দুপুরে জয়নগর থানার বহড়ু হাইস্কুলের মাঠে ঢাক-ঢোল বাজিয়ে কীর্তন শিল্পীরা স্বাগত জানান বিজেপির কেন্দ্রীয় নেতাকে। কীর্তনও করেন তিনি। ‘হরি বোল’-এ মেতে ওঠেন কৈলাস।

ভিড়ে ঠাসা সভায় দর্শকদের সামনে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বলেন, “রাজ্য সরকারের অহংকারে আজ পশ্চিমবঙ্গের মানুষ ক্ষতিগ্রস্ত। মমতার সরকারের জন্য আজ বাংলার কৃষক, লোকশিল্পী থেকে শুরু করে উম্পুনে ক্ষতিগ্রস্ত মানুষ দুর্দাশায় ভুগছে। রাজ্য সরকারের অসহযোগিতায় বাংলার লোক শিল্পীরা আজ পেনশন থেকে বঞ্চিত। মোদী সরকার তবুও ১২০০ জন বয়স্ক শিল্পীকে পেনশনের ব্যবস্থা করেছে। রাজ্য আমরা ক্ষমতায় এলে সব বয়স্ক শিল্পীরা এই পেনশন পাবেন। কেন্দ্রকে মমতার সরকার কোনো কৃষকের তালিকা দিচ্ছে না। ১০ হাজার কোটি টাকা পড়ে রয়েছে। তালিকা পেলেই তাদের কাছে টাকা পৌঁছে যাবে”।

Loading videos...

দক্ষিণ ২৪ পরগনা জেলা শিল্পী সংসদ আয়োজিত এক শিল্পী সমাবেশের অনুষ্ঠানে এসে তিনি রাজ্য সরকারের সমালোচনা করে বলেন, “মোদী সরকারের বিভিন্ন প্রকল্পগুলো নিজেদের নাম করে চালিয়ে দিচ্ছে মমতার সরকার। উম্পুৱে এক হাজার কোটি টাকা কেন্দ্র দিয়েছে এখনো রাজ্য সরকার তার হিসাব দিতে পারেনি। সারা দেশের মধ্যে সব থেকে বেশি নারীদের প্রতি অত্যাচার, ধর্ষণের মতন ঘটনা ঘটছে পশ্চিমবঙ্গে। এখনও সময় আছে, আমাদের একবার রাজ্যে আনুন”।

এ দিন এই সমাবেশে বাউল, ঝুমুর, লোকনৃত্য, গাজন,পল্লিগীতি,ঢোল, কীর্তন-সহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান পরিবেশিত হয়। এ দিনের অনুষ্ঠানে কৈলাস ছাড়াও উপস্থিত ছিলেন শিল্পী সংসদের সর্বভারতীয় সম্পাদক ও সাংসদ সিদ্ধার্থশেখর নস্কর, ডা. অশোক কান্ডারি, সুকদেব প্রামানিক-সহ আরও অনেকে।

আরও পড়তে পারেন: খেজুরি থেকে ‘এক সঙ্গে ভালো থাকা’র বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

Continue Reading

পূর্ব মেদিনীপুর

খেজুরি থেকে ‘এক সঙ্গে ভালো থাকা’র বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

তৃণমূলের পূর্বঘোষিত সভা বাতিল!

Published

on

পদযাত্রায় শুভেন্দু অধিকারী। ছবি: সোশ্যাল মিডিয়া থেকে

খবর অনলাইন ডেস্ক: খেজুরিতে ‘হার্মাদ মুক্তি দিবস’ উপলক্ষ্যে আয়োজিত একটি মিছিলে মঙ্গলবার অরাজনৈতিক ব্যানারেই মিছিলে হাঁটলেন শুভেন্দু অধিকারী। কিন্তু এই মিছিলের সূচনা এবং সমাপ্তিস্থলে চোখে পড়ল তৃণমূলের পতাকা এবং ব্যানার।

মিছিলে হাঁটতে হাঁটতেই শুভেন্দু বলেন, “জীবনের ঝুঁকি নিয়ে রাজনীতি করেছি। প্রতিরোধ গড়ে তুলেছি। হার্মাদদের তাড়া করেছি। গণতন্ত্র স্থায়ী হোক। বাক্‌-স্বাধীনতা স্থায়ী হোক। আমরা সবাই এক সঙ্গে থাকি, ভালো থাকি, সেই কামনাই করি”।

মিছিল শেষে কামারদার সভায় বক্তব্য রাখেন শুভেন্দু। নিজের বক্তব্যে রাজনৈতিক প্রসঙ্গ না টেনেই তিনি বলেন, “আমরা মানুষের মঙ্গলের জন্য কাজ করি। আমি ২০১০-এ এসেছিলাম। ২০১১ থেকে ২০১৯-এও এসেছিলাম। আমি আপনাদের পাশে সর্বদা এভাবেই থাকতে চাই”। সভাস্থলের পাশে শুভেন্দুর একটি বিশালাকার কাটআউট ছাড়া মঞ্চের কোথাও কোনও পতাকা, পোস্টার, ব্যানার লাগানো হয়নি।

Loading videos...

তবে এ দিনের মিছিলে রাস্তার দু’ধারে শুভেন্দু এবং মমতার ছবি আর দলীয় প্রতীক চিহ্ন আঁকা কাট আউট বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে খেজুরি দিবস-এ তৃণমূলের পূর্বঘোষিত সভা বাতিলের ঘটনাও অন্যমাত্রা যোগ করেছে। নন্দীগ্রাম দিসবে পাল্টা সভা করেছিল তৃণমূলের ব্যানারে। এ দিনেও সে রকম একটি সভা করার কথা থাকলেও সেই সভা শেষমেশ বাতিল হয়ে যায়। এর মাধ্যমে স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁর কাছে বার্তা পৌঁছে দিলেন বলে ধারণা করা হচ্ছে।

সোমবার শুভেন্দুর সঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায়ের দীর্ঘ আলোচনা থেকেও কোনো ‘সমাধান সূত্র’ উঠে আসেনি বলে জানা যায়। তবে মঙ্গলবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে সৌগত বলেন, “শুভেন্দু এখনও দলেই রয়েছেন। অন্য কোনো কথা তো তিনি বলেননি”।

একই সঙ্গে এ দিন তিনি বলেন, “খেজুরিতে ও যা বলেছে, তাতেই ওর ইচ্ছেটা স্পষ্ট। দলবিরোধী কিছু বলতে ও ইচ্ছুক নয়”। আরও পড়ুন এখানে: “এক দল, এক ভাষা আনতে চাইছে বিজেপি”, কেন্দ্রের শাসক দলকে নিশানা সৌগত রায়ের

Continue Reading
Advertisement
ফুটবল4 hours ago

এ বারের আইএসএল-এ দ্রুততম গোল, জামশেদপুরকে হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তুলল চেন্নাই

কেনাকাটা4 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

অনুষ্ঠান4 hours ago

জগদ্ধাত্রী পুজোয় করোনা যোদ্ধাদের সম্মান জানাল খড়গপুরের গ্রিনস্টার

রাজ্য8 hours ago

একদিনে দু’ হাজার টেস্ট বাড়লেও রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, মৃত্যুও ৫০-এর কম

দেশ9 hours ago

করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

দেশ9 hours ago

‘লভ জিহাদ’ রুখতে অধ্যাদেশ অনুমোদন করল উত্তরপ্রদেশ

দঃ ২৪ পরগনা10 hours ago

কৈলাস বিজয়বর্গীয়র ‘হরি বোল’, এক গুচ্ছ প্রতিশ্রুতি

virat kohli
ক্রিকেট11 hours ago

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

কেনাকাটা

কেনাকাটা4 hours ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা4 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

নজরে