রাস্তার বেহাল দশা নিয়ে মুখ্যমন্ত্রীকে জরুরি চিঠি সুজন চক্রবর্তীর

0
Sujan Chakraborty

খবরঅনলাইন ডেস্ক: বর্ষায় রাস্তার বেহাল দশা নিয়ে জেলায় জেলায় প্রতিবাদে নেমেছেন সাধারণ মানুষ। সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জরুরি চিঠি দিলেন বিধানসভায় বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর উদ্দেশে সুজনবাবু লিখেছেন, “রাস্তার বেহাল দশা নিয়ে আপনি নিশ্চয় জানেন। যানবাহন তো বটেই, এমনকী এ সব রাস্তায় নিত্যযাত্রী মানুষের চলাচল করাও প্রায় দু:সাধ্য”।

এ ব্যাপারে তিনি নিজের অভিজ্ঞতা থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কয়েকটি রাস্তার নাম উদাহরণ হিসেবে তুলে ধরেছেন।

চিঠিতে উল্লেখযোগ্য ভাবে সুজনবাবু লিখেছেন, “পূর্ত বিভাগের কিছু গুরুতর অসংগতির কথা আপনাকে আমি জানিয়েছি। এ বিষয়ে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানা নেই”।

প্রসঙ্গত, সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী বৃষ্টির জেরে উদ্ভুত বর্তমান এই পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, সে দিকে নজর দিতে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলেন জেলা প্রশাসনকে।

একই সঙ্গে তিনি রাজ্যের সর্বত্র বেহাল রাস্তার অবস্থা নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘”আইআরবিসি টোল পাচ্ছে। তবু কেন মেরামতি করা হচ্ছে না? তাদের এই বিষয়টি দেখা উচিত”। তিনি আরও বলেন, “‌নবান্নে আসার পথে দেখলাম একটা রাস্তায় পিচ উঠে গেছে। কোন রাস্তা খারাপ, কোথায় জল জমছে, তা গুরুত্ব দিয়ে দেখতে হবে”।

কলকাতা তো বটেই, রাজ্যের জেলাগুলিতে কোথাও কোথাও এই পরিস্থিতি ভয়াবহ। যে কারণে বিভিন্ন জায়গাতেই স্থানীয় মানুষ প্রতিবাদে নেমেছেন। উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর থেকেও সাধারণ মানুষের বিক্ষোভ দেখানোর খবর পাওয়া গিয়েছে শেষ কয়েক দিনে।

এর পরিপ্রেক্ষিতেই সুজনবাবু মুখ্যমন্ত্রীর উদ্দেশে চিঠিতে লিখেছেন, “খুবই জরুরি বিবেচনায় চিঠিটি লিখলাম। জনসাধারণের এই জ্বলন্ত সমস্যা সমাধানে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি”।

আপনার এলাকায় রাস্তার অবস্থা কেমন? নীচে মন্তব্য করতে পারেন-

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন