cpim

কলকাতা: টুইট-যুদ্ধ শুরু হয়েছিল গত এপ্রিল মাসের শেষে, যে দিন প্রথম তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে টুইটটি করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। ওই টুইটের পরেই অভিষেকের প্রত্যুত্তর। কিন্তু টুইট আর পালটা টুইটের যুদ্ধ যে সহজে থামার নয়, তা বেশ স্পষ্ট বোঝা গেল সুজনবাবুর নতুন আরও একটি টুইটে।

ডায়মন্ড হারবারে প্রতিদ্বন্দ্বিতা করার আহ্বান জানিয়ে অভিষেক সিপিএম নেতাকে বলেছিলেন, মনোনয়ন জমা করতে কোনো অসুবিধা হলে তিনি উপযুক্ত ব্যবস্থা করে দেবেন। সেই পরামর্শের জবাবেই সুজন পাল্টা টুইট করে লিখেছেন, “সিপিএম দলটা তৃণমূলের মতো পারিবারিক সম্পত্তি নয়, যে পিসি-ভাইপোর মর্জি মতোই যে কেই প্রার্থী হয়ে যাবে”।

সুজনের এই সরাসরি আক্রমণের মুখে সুর নরম করে অভিষেক লেখেন, “রাজনৈতিক ভাবে না পেরে এ বার আপনি ব্যক্তিগত আক্রমণ করছেন। তবে এতে অবাক হওয়ার কিছু নেই, আপনার মতো নেতাদের জন্যই সিপিএম সারা দেশে সব থেকে বড়ো নন-পারফর্মিং অ্যাসেটে পরিণত হয়েছে”।

তবে এখানেই থেমে থাকেনি সেই লিখন-লড়াই। ফের টুইট করে সুজন বলেন, “অভিষেক যদি প্রকৃত অর্থে রাজনৈতিক উত্তর শুনতে চাইতেন তা হলে তৃণমূলকে সন্ত্রাসের নীতি আঁকড়ে থাকতে হত না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here