রাজ্যের স্কুলগুলিতে কমছে গরমের ছুটির মেয়াদ

School Students

ওয়েবডেস্ক: রাজ্য সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে গরমের ছুটির মেয়াদ এক ধাক্কায় ২২ দিন কমতে চলেছে। বিভিন্ন সূত্রে এমনই খবর পাওয়া যাচ্ছে। মঙ্গলবারই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করতে পারে নবান্ন।

৮ জুনই শেষ হতে পারে গরমের ছুটির মেয়াদ। ১০ জুন অর্থাৎ সোমবার খুলে যেতে পারে স্কুলগুলি। তবে এই ব্যাপারে সরকারি বিজ্ঞপ্তি জারি না করা হলেও, বিভিন্ন সরকারি স্কুলের তরফে এই ধরনের নির্দেশিকা আগেই জারি করা হয়েছে বলে খবর। এই প্রসঙ্গেই হুগলির একটি স্কুলের এক শিক্ষিকা জানান, “ছুটির লিস্ট অনুযায়ী আমরা আগে থেকেই জানতাম যে ১০ জুন স্কুল খুলতে চলেছে।”

আরও পড়ুন তছনছ হওয়া দলীয় কার্যালয় ‘পুনরুদ্ধার’ করতে ঝাঁটা হাতে নামলেন স্বয়ং মন্ত্রী!

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ফণী এবং ফণী-পরবর্তী তাপপ্রবাহের কথা মাথায় রেখে গত ২ মে আগাম গরমের ছুটি ঘোষণা করে দেওয়া হয় রাজ্যের স্কুলগুলিতে। নির্ধারিত সূচি অনুযায়ী ৩০ জুন স্কুল খোলার কথা। কিন্তু প্রায় দু’মাস ছুটি দেখে সোশ্যাল মিডিয়ায় নানা রকম সমালোচনা শুরু করে যায়। অনেকের মতে, ভোটের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

১০ জুন স্কুল খুললেও গরমের হাত থেকে পড়ুয়া এবং শিক্ষকশিক্ষিকারা রেহাই পাবেন না বলেই মনে করা হচ্ছে। কারণ এ বার বর্ষা আসতে জুনের কুড়ি তারিখ হয়ে যেতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.