ভোরের ঝড়বৃষ্টির পর অবশেষে রোদ ঝলমলে সকাল দেখল কলকাতা

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: পাক্কা এক সপ্তাহ পর রোদ ঝলমলে সকাল দেখল কলকাতা। তবে তার আগে এক দফায় ঝড়বৃষ্টিও হয়ে গেল শহরে। রোদের দেখা মিললেও বৃষ্টিও চলবে আগামী কয়েকদিন। বিক্ষিপ্ত ভারী বর্ষণেরও সম্ভাবনা রয়েছে।

    গত সপ্তাহের সোমবার, শেষবার ভালো করে রোদ দেখেছিল কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ। এর পরেই পশ্চিমবঙ্গের দক্ষিণাংশে অতিসক্রিয় হয়ে ওঠে বর্ষা। নিম্নচাপ, ঘূর্ণাবর্ত, শক্তিশালী মৌসুমি অক্ষরেখার যুগলবন্দীতে রেকর্ডভাঙা বর্ষণ হয় দক্ষিণবঙ্গ জুড়েই। মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত এই টানা বৃষ্টির ধারা চলতে থাকে।

    Loading videos...

    এর পর, রবিবার থেকে বৃষ্টির দাপট কমতে থাকে ক্রমশ। নিজের অবস্থান থেকে কিছুটা সরে যায় মৌসুমি অক্ষরেখাটি। ওই নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তও দুর্বল হয়ে যায়। এর ফলেই বৃষ্টির দাপট কমে। যদিও রবিবার এবং সোমবার সন্ধ্যায় কলকাতা জোর ঝড়বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও সকালের দিকে হালকা বৃষ্টি হয়েছে।

    - Advertisement -

    এ দিকে, রবিবার দুপুরের পর রোদের দেখা মিললেও সকালে কিছুতেই রোদ দেখা যাচ্ছিল না। সোমবার এবং মঙ্গলবারও একই পরিস্থিতি। অর্থাৎ রোদ বেরিয়েছিল দুপুরের পর। অবশেষে বুধবার সকাল থেকেই রোদ বেরিয়েছে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে।

    তবে বৃষ্টির পালা বন্ধ হচ্ছে না। বর্ষার সেই অতিসক্রিয়তা এখন না থাকলেও তা সক্রিয় রয়েছে দক্ষিণবঙ্গে। আগামী ৩-৪ দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে। বিকেল অথবা সন্ধ্যার দিকে কালবৈশাখীর মতো ঝড় বয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে।

    আরও পড়তে পারেন ট্র্যাডিশন মেনেই বাড়ল সংক্রমণ, ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়াল

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর