mamata bandyopadhyay at a meeting at gosaba

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগণা: পঞ্চায়ত ভোটকে পাখির চোখ করে সুন্দরবনের পিছিয়ে পড়া মানুষদের জন্য উপহারের ডালি উপড় করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি সুন্দরবনবাসীর জন্য খুব শীঘ্রই সুন্দরবন প্রশাসনিক জেলা তৈরির করা কথা ঘোষণা করলেন তিনি।

বৃহস্পতিবার গোসাবার হ্যামিলটন ময়দানে প্রশাসনিক সভার আয়োজন করা হয়। সেই সভায় মুখ্যমন্ত্রী বলেন, নদীমাতৃক গোসাবা, বাসন্তী, ক্যানিংয়ে সাধারণ মানুষ খুব ভালো। অনেক কষ্ট করে ওঁরা জীবন যাপন করেন। গদখালি ও গোসাবার মধ্যে একটি সেতুর দাবি গোসাবার মানুষ দীর্ঘদিন ধরে করে আসছেন। মুখ্যমন্ত্রী জানান, সেই নতুন সেতু তৈরি করা হবে, তার অনুমোদন হয়ে গিয়েছে, টেন্ডারও হয়ে গিয়েছে। গোসাবা ব্লকে যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য আরও অনেক রাস্তা তৈরি ও সেতু তৈরি করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

সুন্দরবনের মৎস্যজীবীরা যাতায়াতের জন্য বনাঞ্চল ব্যবহার করলে তাঁদের যাতে কোনো রকম অসুবিধা না করা হয় সে জন্য মুখ্যমন্ত্রী বন দফতরের আধিকারিকদের নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি মানুষের জন্য নানান পরিকল্পনা করেছে এই সরকার।

এ দিন তিনি গর্বের সঙ্গে বলেন, সুন্দরবনবাসীর জন্য সুন্দরবন পুলিশ জেলা করা হয়েছে। এ বার খুব শীঘ্রই সুন্দরবন প্রশাসনিক জেলা করা হবে।

ছবি সুমন সাহা

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here