নয়াদিল্লি: গ্রেফতারি এড়ানোর কোনো পথ কি আর খোলা রয়েছে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের? বর্তমান পরিস্থিতি দেখে তো সেটা মনে হচ্ছে না।

আগাম জামিনের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজীব কুমার। সেই আবেদন শীর্ষ আদালত গ্রহণই করেনি। শুক্রবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করতে হবে রাজীব কুমারকে। এ দিকে আবার সুপ্রিম কোর্টের দেওয়া রাজীব কুমারকে আইনি রক্ষার সময়সীমাও শুক্রবারই শেষ হয়ে যাচ্ছে।

উল্লেখ্য শুক্রবার সারদা আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত রাজীবের গ্রেফতারি নিয়ে আদালতের বিশেষ রক্ষাকবচ তুলে নেওয়া হয়। সিবিআই তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবে বলে জানিয়ে দেয় বিচারপতি সঞ্জীব খান্না। তবে শীর্ষ আদালত এটাও জানায় ওই দিন থেকে সাত দিন, অর্থাৎ ২৩ মে’র মধ্যে গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে। এই সময়ে হাইকোর্টে আগাম জামিনের জন্য আবেদন করতে পারেন রাজীব কুমার। আদালতের এই রায়ের পরই রাজীবের গ্রেফতারির আশঙ্কা ক্রমশ বাড়তে থাকে। এর পরই এই সময়সীমা বাড়ানোর আর্জি জানান রাজীব।

আরও পড়ুনপথ ৩০-এ, আশীর্বাদ নিতে আডবাণী-জোশীর বাসভবনে মোদী-শাহ

উল্লেখ্য, সিবিআই বহু দিন ধরেই বলে আসছে তারা রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জেরা করাতে চায়। তাদের অভিযোগ চিটফান্ড মামলায় তদন্ত চলাকালীন বহু গুরুত্বপূর্ণ নথি নষ্ট করেছেন রাজীববাবু। তবে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় তাঁকে কোনো ভাবেই গ্রেফতার করা যায়নি। রাজীববাবুর ওপরে থাকা সেই রক্ষাকবচ সরিয়ে দেওয়ার আবেদন করে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here