কলকাতা : চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হচ্ছে অত্যাধুনিক সার্জিক্যাল আইসিইউ। ২৫টি বেড থাকবে এই সার্জিক্যাল আইসিইউতে। থাকবে অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থা।

রাজ্যে এই প্রথম সার্জারি বিভাগের জন্য আলাদা একটি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট ও আইসিইউ ইউনিট চালু হচ্ছে। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথি বিভাগটি উদ্বোধন করবেন।

কী এই সার্জিক্যাল আইসিইউ?

এটা সার্জারি বিভাগের জন্য একটি ইউনিট। সার্জারি বিভাগের অত্যাধুনিক যন্ত্র থাকবে এখানে। এখানে এক ছাতার তলায় সমস্ত পরিষেবা পাওয়া যাবে। যেমন বিরল অস্ত্রোপচার হবে, তেমনই যাঁদের অবস্থা গুরুতর তাঁদেরই সার্জিক্যাল আইসিইউতে আনা হবে। অস্ত্রোপচারের সময় রোগীর অবস্থা খারাপ হলে অন্যত্র নিয়ে যেতে অনেক সময় ব্যয় হত, এই ব্যবস্থা চালু হলে এই সমস্যা হবে না। 

চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপ্যাল ডাক্তার মঞ্জুশ্রী রায় বলেন, “ হাসপাতালের সার্জারি বিভাগের যে সমস্ত রোগীর অবস্থা খুব খারাপ হবে, তাঁদের সার্জিক্যাল আইসিইউতে রাখা হবে। এই ইউনিটে অপারেশন থিয়েটার থেকে শুরু করে সমস্ত রকম সুবিধা পাওয়া যাবে। ফলে জরুরি ভিত্তিতে চিকিৎসা করা সম্ভব হবে।” 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here