rally

কলকাতা: ভাঙড়ে জমি জীবিকা রক্ষা কমিটির মিছিলে তৃণমূলের সশস্ত্র হামলার প্রতিবাদে কলকাতার ধর্মতলা থেকে মৌলালি পর্যন্ত মিছিল করছে ভাঙড় আন্দোলন সংহতি মঞ্চ। শনিবার দুপুরের এই মিছিলে উপস্থিত আছেন সিপিএমের বিমান বসু, সূর্যকান্ত মিশ্র ও সুজন চক্রবর্তী-সহ উচ্চ নেতৃত্ব।

আরও পড়ুন: ভাঙড়ে জমি জীবিকা কমিটির সমর্থক খুনে গ্রেফতার আরাবুল ইসলাম

গত শুক্রবার ভাঙড়ের নতুনহাটে এক নির্দল প্রার্থীর সমর্থনে মিছিল বের করে জমি জীবিকা রক্ষা কমিটি। ওই মিছিলেই দুষ্কৃতীরা গুলি ও বোমা ছুড়লে মৃত্যু হয় হাফিজুল মোল্লা নামে এক জমি কমিটির সমর্থকের। এর পরই রাজ্য প্রশাসনের সর্বোচ্চ মহলের নির্দেশে স্থানীয় তৃণমূল নেতা আরাবুল ও তাঁর এক সঙ্গীকে গ্রেফতার করে পুলিশ। শনিবার আরাবুলকে বারুইপুর আদালতে তোলা হয়।

আরও পড়ুন: ভাঙড়ে গুলিতে মৃত্যু নির্দল প্রার্থীর সমর্থকের, আরাবুলকে গ্রেফতারের নির্দেশ নবান্নের!

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠা ভাঙড়ে শান্তি ফিরিয়ে আনতে অবিলম্বে রাজ্য প্রশাসনকে বাড়তি পদক্ষেপ নিতে হবে, এই দাবিতেই কলকাতার বুকে আন্দোলন মঞ্চের মিছিলে কয়েক হাজার মানুষ পা মেলান। সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, সারা রাজ্যেই অশান্তির বাতাবরণ কায়েম করেছে শাসক দলের দুষ্কৃতীরা। নির্বাচনের হাতে গোনা ক’দিন আগে এ ভাবে বিরোধী কর্মী-সমর্থকদের উপর আঘাত হেনে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করার চেষ্টা চলছে। এই ষড়যন্ত্রকে রুখে দিতে হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here