মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

0

কলকাতা: কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল। তৃণমূল নেতা মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া আসনে সুস্মিতাকে প্রার্থী করছে ঘাসফুল শিবির। আগামী ৪ অক্টোবর, রাজ্যসভায় মানসের ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচন।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে সবংয়ে মানসকে প্রার্থী করেছিল তৃণমূল। নির্বাচনে জিতে মানস ভুঁইঞা  এই মুহূর্তে মন্ত্রী। ফলে রাজ্যসভায় নিজের আসনটি ছেড়ে দিতে হয় তাঁকে। সেখানে উপনির্বাচন জরুরি হয়ে পড়েছিল। কিছুদিন আগেই ওই আসনে উপনির্বাচন করার কথা ঘোষণা করে নির্বাচন কমিশন। সুস্মিতা রাজ্যসভায় প্রার্থী করার ব্যাপারটি নিজেদের টুইটার হ্যান্ডেলে পোস্ট করে তৃণমূল।

Shyamsundar

উল্লেখ্য, গত আগস্টেই সনিয়া গান্ধীকে চিঠি দিয়ে কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন শিলচরের প্রভাবশালী কংগ্রেস নেতা প্রয়াত সন্তোষমোহন দেবের মেয়ে সুস্মিতা। পরের দিনই তৃণমূলে যোগ দেন তিনি। এই মুহূর্তে অসম এবং ত্রিপুরায় নিজেদের প্রভাব বিস্তার করতে উঠেপড়ে লেগেছে তৃণমূল।

সুস্মিতাকে সামনে রেখেই উত্তরপূর্বে নিজেদের জমি শক্ত করতে চাইছে তৃণমূল। এখন নিয়মিত ত্রিপুরা যাচ্ছেন সুস্মিতা। বিজেপির বিরুদ্ধে লড়তে মমতা-অভিষেকের প্রধান হাতিয়ার হতে পারেন শিলচরের এই বাঙালি নেত্রী, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

সপ্তাহান্তে আরও একটি নিম্নচাপের সম্ভাবনা, বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গ জুড়ে

ইস্তফা দিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

আপনার কি ইএমআই বকেয়া রয়েছে, তা হলে এ ধরনের হোয়াটসঅ্যাপ মেসেজ থেকে সতর্ক হোন

কোয়াড শীর্ষ বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহে আমেরিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আফগানিস্তানে মানবিক বিপর্যয় সামলাতে অর্থ সাহায্যপ্রার্থী রাষ্ট্রপুঞ্জ, সদর্থক সাড়া দিল ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন