30 C
Kolkata
Friday, June 18, 2021

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: নন্দীগ্রামের ভোটগণনায় কারচুপির অভিযোগ করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ বার ভোটগণনা নিয়ে কমিশনকে কাঠগড়ায় তুলে আদালতে যাওয়ার কথা জানালেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

কী বলছেন শুভেন্দু অধিকারী?

ভোট-পরবর্তী হিংসার ঘটনার প্রতিবাদে রাজ্য সদর দফতর মুরলিধর সেন লেনে ধরনায় বসেন বিজেপি নেতৃত্ব। সেখানেই শুভেন্দু বলেন, “কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট শান্তিপূর্ণ হলেও, গণনার নাম করে কমিশন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। অনেক গণনাকেন্দ্রে বিজেপি-র এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। কারচুপি হয়েছে। তার ফলেই বিজেপি একশোর কম আসন পেয়েছে। সরকার গড়তে না পারলেও আমরা আরও অনেক বেশি আসন পেতাম”।

Loading videos...
- Advertisement -

ভোটগণনা কেন্দ্রের পরিস্থিতির কথা জানিয়ে শুভেন্দু বলেন, “প্রতিটি গণনা টেবিলের মধ্যে ছ’ফুট করে দূরত্ব রাখা হয়েছিল। ফলে অনেক জায়গায় এজেন্টরা সঠিক ফলাফল দেখতেই পাননি। গণনা ঠিক হলে আমরা আড়াই কোটির বেশি ভোট পেতাম”।

পাশাপাশি পুনর্গণনার দাবি জানিয়ে শুভেন্দু বলেন, “গণনায় কমিশন ব্যর্থ হয়েছে। পুনর্গণনার দাবি নিয়ে আমরা আদালতে যাব। সব ইভিএম আবার গণনা করতে হবে”। ওয়াকিবহাল মহলের মতে, এই প্রথম কোনো বিজেপি নেতা কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে পুনর্গণনার দাবি জানালেন।

কী বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়?

প্রসঙ্গত, এই কেন্দ্রের বিজিত প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ভোটগণনা প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। পাশাপাশি বিজেপি প্রার্থী শুভেন্দুকে বিজয়ী ঘোষণার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন।

মমতা বলেন, “এক জনের কাছ থেকে এসএমএস পেয়েছি। নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানিয়েছেন, গান পয়েন্টের মুখে কাজ করতে হচ্ছে। তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তা হলে তাঁর প্রাণ সংশয় হতে পারে। নন্দীগ্রামে মেশিন পাল্টে দেওয়া হয়েছে”।

বুধবার-ই মুখ্যমন্ত্রীপদে শপথ নিয়েছেন মমতা। এ প্রসঙ্গে শুভেন্দু কটাক্ষের সুরে বলেন, “আমি ব্যক্তিগত ভাবে সুখী। যে মুখ্যমন্ত্রী নিজেই হেরেছেন, তিনি শপথ নিছেন! হারা মুখ্যমন্ত্রী শপথ নিচ্ছেন। ওটা (তৃণমূল কংগ্রেস) যে ‘প্রাইভেট লিমিটেড কোম্পানি’, এ তো আগেই বলেছি। আর কোনো মুখ্যমন্ত্রী পায়নি তো! বিরোধী দলের যাঁরা আজ শপথ বয়কট করলেন তাঁদের সবাইকে শ্রদ্ধা জানাই”।

আরও পড়তে পারেন: নন্দীগ্রামের সেই রিটার্নিং অফিসারের বাড়তি নিরাপত্তা

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পালিয়ে গেলেন মিউকরমাইকোসিসে আক্রান্ত এক রোগী

বৃহস্পতিবার বিকেলে মিউকরমাইকোসিস রিপোর্ট পজিটিভ আসে তাঁর।

পড়তে পারেন