তৃণমূলে ফিরেছেন অর্জুন সিংহ, বিজেপি-তে নতুন দায়িত্ব পাচ্ছেন শুভেন্দু অধিকারী

0

কলকাতা: জল্পনা সত্যি করে রবিবার তৃণমূলে ফিরেছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। এর পরই তড়িঘড়ি করে সাংগঠনিক জেলার নেতৃত্বে বড়োসড়ো রদবদলের সিদ্ধান্ত নিল বঙ্গ বিজেপি।

সোমবার নিউটাউনের একটি হোটেলে বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, সেখানেই স্থির হয়, অর্জুন দলবদল করায় ব্যারাকপুরে বিজেপির সাংগঠনিক জেলার দায়িত্ব দেওয়া হবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

দলীয় সূত্রে খবর, ওই বৈঠকে আলোচনার মূল বিষয়বস্তু ছিল, ব্যারাকপুর সাংগঠনিক জেলার হাল এ বার কে ধরবেন, কী ভাবেই বা সংগঠনের কাজ হবে, ইত্যাদি। উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক এবং বিজেপির সাইবার সেলের প্রধান অমিত মালবীয় এবং অন্য নেতারাও ছিলেন সেখানে। ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষও। তাঁদের সম্মতিতেই এই সিদ্ধান্ত হয়।

বেশ কয়েক সপ্তাহের জল্পনা সত্যি করে অবশেষে রবিবার পদ্ম ছেড়ে জোড়াফুলে ফিরেছেন অর্জুন। তিনি দল ছাড়তেই বারাকপুরে বিজেপির কাজকর্ম পরিচালনা নিয়ে নতুন করে চিন্তায় পড়ে যান দলের বঙ্গ নেতৃত্ব। যে কারণে কয়েক ঘণ্টার মধ্যেই তড়িঘড়ি বৈঠক ডেকে এই সিদ্ধান্ত।

রবিবার অর্জুন ঘরে ফেরার পরই তৃণমূল ঘোষণা করে, আগামী ৩০ মে শ্যামনগরের কটন মিল মাঠে সভা করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, তার আগেই, আগামী ২৫ মে ব্যারাকপুরে একটি সাংগঠনিক বৈঠক করতে পারে বিজেপি। ওই বৈঠকে নেতৃত্ব দেওয়ার কথা শুভেন্দুর। সেখান থেকেই হয়তো আনুষ্ঠানিক ভাবে নতুন দায়িত্ব তুলে নেবেন তিনি।

আরও পড়তে পারেন:

এ বার হোয়াটসঅ্যাপেও ডিজিলকার, জানুন কোন নম্বরে মিলবে এই পরিষেবা

এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশংকা, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই

ঋণের পাহাড় নিয়ে এভারেস্ট-শীর্ষে পিয়ালি, আসুন আমরা সবাই ওর পাশে দাঁড়াই

আজ দুপুরেই তলব রাজ্যপালের, সময় চাইলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

এ বার ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদ! অনুব্রত মণ্ডলকে ফের তলব সিবিআইয়ের

৭ দিনের মধ্যে ক্যানসার আক্রান্ত সোমা দাসের চাকরি, এসএসসি-কে নির্দেশ স্কুল শিক্ষা দফতরের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন