কোন পথে শুভেন্দু অধিকারী? আজ সাংবাদিক বৈঠক নিয়ে জোর জল্পনা

0

খবর অনলাইন ডেস্ক: রবিবার সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এ দিনই তিনি নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে পারেন।

[আপডেট পড়ুন এখানে: বল তৃণমূলের কোর্টে, রবিবার সংবাদিক বৈঠক নয় শুভেন্দু অধিকারীর]

গত মঙ্গলবার রাতে তিন তৃণমূল নেতা এবং ভোট কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকের পর সৌগত রায় (Saugata Roy) জানান, “সমস্যা মিটে গিয়েছে”। যদিও বুধবার দুপুরে জানা যায়, তাঁকে হোয়াটসঅ্যাপ মেসেজে শুভেন্দু লিখেছিলেনন, “কোনো সমস্যা মেটেনি। এক সঙ্গে কাজ করা অসম্ভব”। তৃণমূলের তরফেও তাঁর সঙ্গে আর আলোচনা করা হবে না বলে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। এর পর যা বলার এ দিন শুভেন্দুই জানিয়ে দিতে পারেন।

কয়েক সপ্তাহ ধরেই তৃণমূল-শুভেন্দু চাপা বিরোধ ক্রমশ স্পষ্ট হচ্ছে। এক দিকে যেমন জেলায় জেলায় শুভেন্দু অনুগামীরা পোস্টার-ব্যানার লাগানোর পাশাপাশি মিছিলের আয়োজন করছেন, অন্যদিকে শুভেন্দু-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত নেতাদের অপসারণের পথ ধরেছে তৃণমূল।

গত শনিবারই পূর্ব মেদিনীপুরের চার তৃণমূল-ঘনিষ্ঠ নেতাকে সরিয়ে দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে খবর।

নন্দীগ্রাম-১ ব্লকের সভাপতি মেঘনাদ পালকে অপসারণ করা হয়েছে। তাঁর জায়গায় নিয়ে আসা হয়েছে স্বদেশ দাসকে। একই ভাবে বদল করা হয়েছে ভগবানপুরের ব্লক সভাপতিকে। ওই পদ থেকে মানব পরুয়াকে সরানো হয়েছে। সেই জায়গায় নিয়ে আসা হয়েছে শশাঙ্কশেখর জানাকে। আরও কয়েকজন শুভেন্দু-ঘনিষ্ঠের বিরুদ্ধেও পদক্ষেপ নিতে পারে তৃণমূল।

গত সপ্তাহে শুভেন্দু মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন। শুভেন্দুর ছেড়ে দেওয়া দফতরগুলির দায়িত্ব নিজের হাতে তুলে নেন মুখ্যমন্ত্রী। দলের সঙ্গে প্রাক্তন পরিবহণমন্ত্রীর যে দূরত্ব তৈরি হয়েছে, তা ঘোচাতে বৈঠকেও হয়। কিন্তু বরফ যে গলেনি, তেমনটাই স্পষ্ট হয়ে যায় সৌগতকে পাঠানো শুভেন্দুর হোয়াটসঅ্যাপ মেসেজে।

প্রসঙ্গত, বিজেপি নেতৃত্ব অবশ্য শুভেন্দুকে আগাম ‘স্বাগত’ জানিয়ে রেখেছেন। শনিবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “শুভেন্দু বিজেপিতে আসুন। নইলে তৃণমূলের কর্মচারী হয়ে থাকতে হবে”। একই ভাবে বিজেপি নেতা মুকুল রায় বলেন, “দু’এক দিনের মধ্যেই টানাপোড়েনের অবসান হবে। আমি আশা করি শুভেন্দু বিজেপিতেই আসবেন”। আজকের সাংবাদিক বৈঠকে জল্পনার অবসান হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়তে পারেন: বিজেপিতেই শুভেন্দু অধিকারী? মুকুল রায়ের মন্তব্যে জল্পনা]

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন