এখনই রাজ্যের ৭ কেন্দ্রে ভোট চাইছেন না শুভেন্দু অধিকারী, কেন?

0
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: প্রার্থী অথবা বিধায়কের মৃত্যু এবং ইস্তফার জেরে রাজ্যের ৭টি বিধানসভা কেন্দ্রে ভোট হওয়ার কথা। যা নিয়ে তৃণমূল কংগ্রেস তৎপরতা দেখালেও কোভিড-পরিস্থিতির কথা সামনে রেখে আপাতত ভোট চাইছে না বিজেপি।

৭ আসনে দ্রুত উপ-নির্বাচন চেয়ে বৃহস্পতিবার বিকেলে দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরে যায় তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। ওই দলে ছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়, সৌগত রায়, কল্যাণ বন্দোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, সুখেন্দুশেখর রায় ও ডেরেক ও’ব্রায়েন। কমিশনের কর্তাদের সঙ্গে বৈঠক হয় তাঁদের।

কী বলছেন শুভেন্দু অধিকারী?

শুক্রবার চুঁচুড়ায় দলীয় অফিসের সভায় অংশ নেন শুভেন্দু। তিনি বলেন, “রাজ্যে লোকাল ট্রেন চলছে না। তার মানে কোভিড-পরিস্থিতির নিশ্চয় উন্নতি হয়নি। যারা লোকাল ট্রেন চালাতে পারছে না, তারা উপ-নির্বাচন চায় কী করে”?

তবে শুধু লোকাল ট্রেন নয়, এখনই ভোট না চাওয়ার কারণ হিসেবে আরও বেশ কিছু বিষয় উল্লেখ করেন বিরোধী দলনেতা। বলেন, “যত দিন পর্যন্ত রাজ্যের কোভিড পরিস্থিতির না উন্নতি হচ্ছে এবং টিকাকরণ প্রক্রিয়া সম্পূর্ণ হচ্ছে তত দিন রাজ্যে কোনো নির্বাচন হোক, এমনটা আমরা চাই না”।

Shyamsundar

কোথায় কেন ভোট হবে?

রাজ্যে বর্তমানে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন এবং দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ বাকি রয়েছে। ভোট হবে ভবানীপুর, খড়দহ, শান্তিপুর, গোসাবা, দিনহাটা, সামশেরগঞ্জ এহং জঙ্গিপুরে।

এর মধ্যে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রার্থীদের মৃত্যুতে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। খড়দহ, গোসাবায় ভোটের পরে বিধায়কদের মৃত্যু হয়। শান্তিপুর, দিনহাটা এবং ভবানীপুরে নির্বাচিত বিধায়করা পদত্যাগ করেন।

আরও পড়তে পারেন: রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে উপ-নির্বাচন, দিন ঘোষণা কমিশনের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন