‘স্বামী বিবেকানন্দর পুনর্জন্ম হয়েছে মোদী রূপে’ দাবি রাহুল সিনহার

0
নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য পিটিআই

কলকাতা: স্বামী বিবেকানন্দই পুনর্জন্ম নিয়ে ফিরে এসেছেন নরেন্দ্র মোদী রূপে, দাবি বিজেপি নেতা রাহুল সিনহার। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়কে মা সারদার রূপ বলে উল্লেখ করেছিলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। দুইয়ে মিলে মনে হতেই পারে, রাজনৈতিক নেতা-নেত্রীদের মহাপুরুষের সঙ্গে তুলনা করা এখন নতুন ট্রেন্ড।

বিবেকানন্দই জন্মেছেন মোদী রূপে

রবিবার একটি অনুষ্ঠানে বিজেপি নেতা রাহুল সিনহা দাবি করেন, কলকাতার নরেন গুজরাতে নরেন্দ্র মোদী রূপে জন্ম নিয়েছেন। মোদীজি যে ভাবে মানুষের জন্য ভাবেন, কাজ করেন, তা দেখেই বোঝা যায়, স্বামীজি ফিরে এসেছেন মোদীজি রূপে। পরে এ নিয়ে রাহুল সিনহার দাবি, মোদীজি যা করছেন তা স্বামী বিবেকানন্দর দেখানো পথেই করছেন। শিবজ্ঞানে জীবসেবা। রামকৃষ্ণদেব বলেছিলেন, সেই শিবজ্ঞানে জীবসেবাই করছেন নরেন্দ্র মোদী। যা স্বামী বিবেকানন্দ করেছিলেন।

মমতার মধ্যে রানি রাসমণি

কিছুদিন আগে রানি রাসমণির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করেছিলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। তিনি বলেন, “আমরা মনে করি আমরা ভাগ্যবান। কারণ আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একজন মুখ্যমন্ত্রীকে পেয়েছি। সাধারণ মানুষ, পিছিয়েপড়া মানুষের জন্য মমতা বন্দ্যোপাধ্য়ায় যে কাজ করেছেন তা আগামী একশো বছর মানুষ মনে রাখবে। সাধারণ মানুষের কথা শুনে আমার মনে হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে রানি রাসমনির ছায়া রয়েছে”।

মমতাই মা সারদা!

মা সারদার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা টেনেছিলেন বিধায়ক তথা চিকিৎসক নির্মল মাজি। তিনি বলেন, ” মা সারদা তিরোধানের কিছুদিন আগে স্বামী বিবেকানন্দের কিছু সতীর্থ মহারাজদের কাছে বলেছিলেন, আমি ঘাট পেরিয়ে হরিশচন্দ্র স্ট্রিট ধরে কালীঘাট মন্দিরে যাই। এখনও দক্ষিণেশ্বরের সেই ঘাটটি আছে। উনি বলেছিলেন, আমার মৃত্যুর পর এতদিন পর আমি মনুষ্য জন্ম নেব কালীঘাটে। সেই জন্মে ত্যাগ, তিতিক্ষার, মানুষ সেবার সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হব।” ঐতিহাসিক এই ঘটনার কথা উল্লেখ করে নির্মল মাজি বলেন, “মা সারদার তিরোধানের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্ম সাল সেই অঙ্ক মিলিয়ে দিচ্ছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন