নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: পথ চলা শুরু করল মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘মিষ্টি হাব’। আসানসোলের পুলিশ লাইনে প্রশাসনিক সভা থেকেই বর্ধমানের এই মিষ্টি হাবের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজেদের জেলা ভাগ হয়ে যাওয়ায় পূর্ব বর্ধমানবাসীদের মনে যাতে ক্ষোভের সৃষ্টি না হয়, সে জন্য নতুন জেলা ঘোষণার দিনেই এই মিষ্টি হাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। পূর্ব বর্ধমান জেলার বাম চাদাইপুরে দু’নম্বর জাতীয় সড়কের ধারে তৈরি হয়েছে এই মিষ্টি হাব। প্রকল্পটিতে রাজ্য সরকারের খরচ হয়েছে দেড় কোটি টাকা। মুখ্যমন্ত্রীর ঘোষণার সঙ্গে সঙ্গেই আনন্দ উৎসবে মেতে ওঠেন এই মিষ্টি হাবের সঙ্গে জড়িত মানুষরা।

প্রথমে রাজ্যে সরকারের বিশ্ব বাংলা ব্র্যান্ডের সঙ্গে সামঞ্জস্য রেখে এই প্রকল্পের নাম হওয়ার কথা ছিল ‘মিষ্টি বাংলা’। জমি জটে বেশ কয়েক বার বাধাপ্রাপ্ত হয় প্রকল্পের কাজ। কিন্তু সব বাধা পেরিয়ে শুক্রবার যাত্রা শুরু করল এই হাব। রাজ্যের মিষ্টি শিল্পকে বিশ্ববাজারে তুলে ধরাই যে এই প্রকল্পের মূল উদ্দেশ্য, সেটা আসানসোলের অনুষ্ঠানমঞ্চে ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। বর্ধমানের বিখ্যাত  সীতাভোগ, মিহিদানা, শক্তিগড়ের ল্যাংচা, সেই সঙ্গে বিভিন্ন প্রান্তের বিখ্যাত মিষ্টি ঠাঁই পাবে এই মিষ্টি হাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here