কলকাতা: মাসে দেড় হাজার টাকা। চুক্তি ভিত্তিতে অস্থায়ী ভাবে শিক্ষক চাইছে বীরভূমের সাঁইথিয়ার এক হাইস্কুল। এই বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। ছবি বীরভূমের সাঁইথিয়ার জিউই তরঙ্গিনী উচ্চবিদ্যালয়ের একটি লেটারপ্যাডের। সেই লেটারপ্যাডে জারি করা হয়েছে একটি বিজ্ঞপ্তি।

স্কুলের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভূগোল এবং শিক্ষা বিজ্ঞানের জন্য অস্থায়ী এবং আংশিক সময়ের জন্য যোগ্য স্নাতক নিয়োগ হবে। বিএড করা থাকলে অগ্রাধিকার। মাসিক চুক্তিতে এর সাম্মানিক হবে ১,৫০০ টাকা।

পরিচালন কমিটির সভাপতি জ্যোতির্ময় মণ্ডলের সাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৭ জুন দুপুর ১২টা পর্যন্ত জমা হওয়া আবেদনের ভিত্তিতে মেধাক্রমে নিয়োগ করা হবে। তাই বলে সাম্মানিক এত কম?

সংবাদ মাধ্যমের কাছে জ্যোতির্ময় জানান, এই মুহূর্তে বেশ কয়েকটি শূন্যপদ রয়েছে স্কুলে। পিছিয়ে পড়া এলাকায় শিক্ষকের অভাব দূর করতেই এই পরিকল্পনা। কিছু শিক্ষানুরাগী ছেলেমেয়েকে একটা সাম্মানিক দিয়ে আনা গেলে সুবিধা হবে।

এ দিকে ভাইরাল হওয়া এই নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে চারিদিকে। অনেকের মতে, এই বিজ্ঞপ্তিই প্রকাশ করছে সরকারি শিক্ষা ব্যবস্থা ঠিক কোন জায়গায় গিয়ে দাঁড়িয়েছে। বাংলার বেকারত্বের কী দুরবস্থা।

আরও পড়তে পারেন:

সোমবার থেকেই খুলছে সরকারি স্কুল, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

সনিয়া, মমতা এবং শরদ পওয়ারকে ফোন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর

মহারাষ্ট্রে বিসর্জনের বাজনা, শিন্ডেকে নেতা নির্বাচিত করে চিঠি ৩৭ বিধায়কের

দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে বিরোধী শিবিরে জোরদার হানা বিজেপি-র, আরও বেশি ক্রস ভোটিংয়ের সম্ভাবনা

‘মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের বাংলায় পাঠান, আমরা যত্ন নিতে জানি’, কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন