কুড়ির নীচে কলকাতা, পুরুলিয়ায় পারদ চোদ্দোর ঘরে, ফের শীত শীত ভাব ফিরছে দক্ষিণবঙ্গে

0

কলকাতা: শীত শীত ভাব ফের ফিরছে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কুড়ির নীচে চলে গিয়েছে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও পারদ অনেকটাই কমে, কোথাও কোথাও তা ১৫ ডিগ্রির নীচে এসে গিয়েছে। উত্তুরে হাওয়ার দাপট বাড়ার ফলেই এমনটা হয়েছে।

এ দিন, কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে কিছুটা বেশি থাকলেও গত কয়েকদিনের তুলনায় তা অনেকটাই কম। কলকাতার উপকণ্ঠের ব্যারাকপুরে এ দিন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গে এ দিন সব থেকে কম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পুরুলিয়াতে। সেখানে তাপমাত্রা নেমে গিয়েছে ১৪.৯ ডিগ্রি সেলসিয়াসে। বহরমপুরে তাপমাত্রা ১৫ ডিগ্রিতে নেমে গিয়েছে। পানাগড়ে তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি। শান্তিনিকেতনে এ দিন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়াও, দক্ষিণবঙ্গে সর্বত্রই সর্বনিম্ন তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করেছে। উপকূলবর্তী অঞ্চলেও তাপমাত্রা বেশ কিছুটা কমেছে। আগামী দিনে পারদ আরও কিছুটা কমবে। কলকাতার তাপমাত্রা ১৭-১৮ ডিগ্রির কাছাকাছি যেতে পারে। আপাতত পারদের ঊর্ধ্বমুখী যাত্রা হবে না বলেই আশা করা যায়।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

টানা চার দিন দশ হাজারের নীচে দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগীর সংখ্যাও আরও পতন

উত্তেজনার আবহেই পুরভোট চলছে ত্রিপুরায়, গোটা আগরতলাই স্পর্শকাতর

সনিয়া গান্ধীকে নিয়ে মমতার মন্তব্যে কি দূরত্ব তৈরি হওয়ার ইঙ্গিত?

মধ্যরাতে চমকপ্রদ অভ্যুথান, কংগ্রেসের ১২ জন বিধায়ককে ভাঙিয়ে মেঘালয়ে প্রধান বিরোধী দল হয়ে গেল তৃণমূল

কলকাতার কোভিড পরিসংখ্যানে কিঞ্চিৎ অস্বস্তি, তবে সংক্রমণের হার কার্যত অপরিবর্তিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন