বড়োদিনে কমল শীত, কলকাতায় পারদ বেড়ে চোদ্দর ঘরে

0

কলকাতা: পূর্বাভাস মতোই বড়োদিনে শীতের দাপট অনেকটাই কমল। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা উঠে গেল ১৪ ডিগ্রির ঘরে। যদিও দক্ষিণবঙ্গের বিক্ষিপ্ত কিছু জায়গায় তাপমাত্রা এখনও দশের নীচেই রয়েছে। তবে আগামী দিনে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

কলকাতায় এ দিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিক হলেও গত কয়েকদিনের তুলনায় তা বেশ কিছুটা বেশি। এর ফলে শীতের অনুভূতি বেশ অনেকটাই কমে গিয়েছে। তবে এ দিনও পুরুলিয়াতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল দশ ডিগ্রির নীচে (৯.৫ ডিগ্রি সেলসিয়াস)।

অন্যদিকে, কনকনে শীত ছিল মুর্শিদাবাদেও। বহরমপুরে এ দিন তাপমাত্রা ছিল ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। ফলে এ দিন দক্ষিণবঙ্গের দ্বিতীয় শীতলতম স্থানের মর্যাদা অর্জন করেছে বহরমপুরই।

এই মুহূর্তে উত্তর ভারতের দিক থেকে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা এগিয়ে আসছে। সে কারণেই সমতলে বাড়তে পারদ। পাহাড়ে কিঞ্চিৎ তুষারপাতও হচ্ছে। তবে সোমবার থেকে একটি শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝার আগমন হতে পারে দেশে। ঠিক সে কারণে উত্তর ভারতে বরফ পড়ার দাপট অনেকটাই বাড়তে পারে। সমতলে বৃষ্টি অনেকটাই বেশি হবে।

এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কলকাতাতেও কিছুটা পড়তে পারে। সোমবার থেকে বুধবারের মধ্যে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়তে পারেন

‘বড়োদিনের আনন্দ করুন কোভিডবিধি মেনে’, উৎসবের রাতে বার্তা মুখ্যমন্ত্রীর

ফের ভেঙে পড়ল মিগ যুদ্ধবিমান, মৃত্যু পাইলটের

কলকাতায় আক্রান্ত দুশো পার, তবে পশ্চিমবঙ্গে সংক্রমণের হার থাকল দেড় শতাংশের নীচে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন