তাপমাত্রা বেড়ে ১৯-এ, রবিবার থেকে ফের কমার সম্ভাবনা

0

খবরঅনলাইন ডেস্ক: গত মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গিয়েছিল ১৫.৪ ডিগ্রিতে। মাত্র তিন দিনের মধ্যেই তা চার ডিগ্রি বেড়ে গেল। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি রেকর্ড করা হল। তবে রবিবার সকাল থেকে ফের সর্বনিম্ন তাপমাত্রা কমবে বলে মনে করা হচ্ছে।

দক্ষিণ ভারতে ঘূর্ণিঝড় ‘নীবর’ এবং উত্তর ভারতে পশ্চিম ঝঞ্ঝা। এই দুইয়ের জাঁতাকলে পড়ে শীতের দফারফা হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গে।

শীত চলে গিয়েছে পশ্চিমাঞ্চল থেকেও। এই সপ্তাহের শুরুতে ৮ ডিগ্রিতে নেমে যাওয়া পানাগড়ে এ দিন তাপমাত্রা উঠে গিয়েছে ১৫ ডিগ্রির ওপরে। পুরুলিয়াতেও পারদ ১৫-এর বেশি। আসানসোল, বাঁকুড়া প্রভৃতি জায়গায় তাপমাত্রা বেড়ে ১৮ ডিগ্রিতে উঠে গিয়েছে।

দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলের মেঘ এখনও কাটেনি। দক্ষিণ ভারতে ঘূর্ণিঝড় নীবর শক্তি কমিয়ে গভীর নিম্নচাপ হয়ে গিয়েছে ঠিকই, কিন্তু তার প্রভাবে মেঘ এখনও ঢুকছে দক্ষিণবঙ্গে। এই মেঘের প্রভাবে কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে শনিবার থেকেই মেঘের আনাগোনা কাটবে বলে মনে করা হচ্ছে। তার পরেই নতুন উদ্যোমে উত্তুরে হাওয়া ঢুকে পড়বে। ফলে রবিবার সকাল থেকে সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ফের ১৬ ডিগ্রি এবং পশ্চিমাঞ্চলে ১১-১২ ডিগ্রিতে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এ দিকে, উত্তরবঙ্গেও শীত চলে গিয়েছে। দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রিতে উঠে গিয়েছে। শিলিগুড়িতে ১৬। রবিবার থেকে উত্তরবঙ্গেও শীত ফিরবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আইনের শাসন পুনরুদ্ধারের ডাক দিলেন রাজ্যপাল জগদীপ ধানখড়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন