কলকাতায় তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের দাপট অব্যাহত, আগামী সপ্তাহে আরও জাঁকিয়ে ঠান্ডা

0

কলকাতা: পর পর দু’দিন ১২ ডিগ্রির ঘরে থাকার পর বুধবার ১৩ ডিগ্রিতে উঠল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। তবে শীতের দাপট এখনও যথেষ্টই রয়েছে। পাশাপাশি গোটা দক্ষিণবঙ্গেই জাঁকিয়ে শীত রয়েছে। আগামী সপ্তাহে শীতের দাপট আরও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। সব মিলিয়ে এ বার লম্বা ইনিংসই খেলতে চলেছে শীত।

কলকাতায় এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস কম। তবে দমদমের তাপমাত্রা এ দিনও কলকাতার থেকে বেশি ছিল। উপকণ্ঠের ব্যারাকপুরে অবশ্য বেশ কিছুটা কম ছিল পারদ।

দক্ষিণবঙ্গের তিনটে জায়গায় এ দিন সর্বনিম্ন তাপমাত্রা দশ ডিগ্রির নীচে ছিল। এর মধ্যে শীতলতম ছিল পুরুলিয়া (৮.১ ডিগ্রি)। এর পর রয়েছে শ্রীনিকেতন (৯ ডিগ্রি) এবং পানাগড় (৯.৭ ডিগ্রি)। কিছুটা বেশি ছিল কাঁথির তাপমাত্রা (১০.২ ডিগ্রি সেলসিয়াস)।

উত্তরবঙ্গেও শীতের দাপট রয়েছে যথেষ্ট। শিলিগুড়ি এবং কোচবিহারে তাপমাত্রা ছিল দশ ডিগ্রির নীচে। জলপাইগুড়িতে পারদ ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিংয়ে এ দিন তাপমাত্রা ৪ ডিগ্রির ঘরে রেকর্ড করা হয়েছে।

এ দিকে, শুক্রবার থেকে ফের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে রাজ্য জুড়ে। রবিবার এবং সোমবার গোটা রাজ্যেই দফায় দফায় বৃষ্টি হতে পারে। উত্তর ভারতের দিক থেকে এগিয়ে আসা একটি পশ্চিমী ঝঞ্ঝার কারণে এই মেঘবৃষ্টির খেলা চলতে পারে রাজ্যে। তবে সামনের সপ্তাহের বুধবার থেকে আবহাওয়া পরিষ্কার হয়ে গেলে আরও বেশি দাপট নিয়ে শীত ফিরতে পারে রাজ্যে। ফের কাঁপবে দক্ষিণবঙ্গ।

আরও পড়তে পারেন:

মহারাষ্ট্র, দিল্লি, বঙ্গে করোনার দাপট কমলেও অন্যান্য রাজ্য বাড়িয়ে দিল ভারতের দৈনিক সংক্রমণকে

টেস্টে ব্যাপক বৃদ্ধির পরেও পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়ল সামান্যই, এক ধাক্কায় ২০ শতাংশের নীচে সংক্রমণের হার

টেলিভোটিংয়ের মাধ্যে পঞ্জাবে আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হলেন সংসদে ‘ইনকিলাব জিন্দাবাদ’ স্লোগান তোলা ভগবন্ত মান

তৃণমূল প্রার্থী না দিলেও উত্তরপ্রদেশে ভোটপ্রচারে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন