কলকাতা: টেট (TET) নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি ও তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) আবারও ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

এর আগে, গত ২২ জুলাই মানিকের বাড়িতে তল্লাশি চালায় ইডি। ওই দিনই প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও চলে তল্লাশি। তার পরে, গত ২৭ জুলাই সল্টলেকে ইডির দফতরে মানিককে তলব করা হয়। তাঁকে সে দিন বেলা ১২টায় তলব করা হলেও তিনি সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান সকাল ৯টা ৪৪ নাগাদ। তারপর টানা ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদও করা হয়।

জানা যায়, বাড়ি থেকে তল্লাশিতে মেলে একটি সিডি, যাতে ছিল সংশোধিত তালিকার ২৬৯ জনের নাম ও তাঁদের সম্পর্কে বিস্তারিত তথ্য। সে সব নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। বুধবার ফের তাঁকে তলব করে নোটিশ পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

ইডি সূত্রে খবর, আগামী সপ্তাহেই তৃণমূল বিধায়ককে ইডির অফিসে হাজিরা দিতে হবে। সমস্ত তথ্যও সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে তাঁকে।

প্রসঙ্গত, স্কুলশিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ পর্ষদের সভাপতি পদ থেকে আদালতের নির্দেশে অপসারিত হয়েছেন মানিক। এই মামলায় হাইকোর্টের নির্দেশেই সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন তিনি। শুধু তাঁর নয়, তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং মেয়ের (বিবাহ পর্যন্ত) সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সম্পত্তি খতিয়ে দেখতে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

আরও পড়তে পারেন:

আলমারির লকার ভাঙা, শিক্ষাকেন্দ্র থেকে চুরি কম্পিউটারের হার্ডডিস্ক-সহ অন্যান্য সামগ্রী, রায়দিঘিতে চাঞ্চল্য

ভারতের ৪৯তম প্রধান বিচারপতি হিসাবে উদয় উমেশ ললিতকে নিয়োগ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

২০২৪-এর আগে বাংলায় বিজেপি-র দায়িত্বে সুনীল বনসল, প্রশ্নচিহ্নের মুখে কৈলাস বিজয়বর্গীয়র ভবিষ্যৎ

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২ প্রাক্তন উপদেষ্টা গ্রেফতার

২০২৪-এ প্রধানমন্ত্রী পদপ্রার্থী? লোকসভা ভোট নিয়ে কী বললেন নীতীশ কুমার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন