collapsed

জলপাইগুড়ি: গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারী বৃষ্টিপাত। প্রায় সাত ঘন্টার বৃষ্টিতে বিপর্যস্ত জলপাইগুড়ির জেলার বিস্তীর্ণ অংশের জনজীবন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত জেলার নাগরাকাটা ব্লক। বৃষ্টির ফলে হড়পা বানের তোড়ে নাগরাকাটার নন্দুমোড়ে ভেঙে যায় ৩১ নম্বর জাতীয় সড়কের সংযোগরক্ষাকারী একটি কালভার্ট। যার ফলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। ওই রুটে যানবাহন চলাচল বন্ধ। বিচ্ছিন্ন হয়ে পড়েছে ডুয়ার্সের একটা বড় অংশ।

এ দিকে সুখানি নদীর জল বেড়ে যাওয়ায় হড়পা বানের জেরে হেলে পড়েছে মনমোহনধুরা শিশুশিক্ষা কেন্দ্র। তবে বৃষ্টির জন্য ছাত্রছাত্রী না আসায় কোনো অঘটন ঘটেনি। তবে আপাতত বন্ধ হয়ে গেল ওই শিশুশিক্ষা কেন্দ্রের পঠনপাঠন। ওই এলাকায় ভেঙে পড়েছে একটি কালভার্টও।

জেলার অনেক জায়গাতেই ক্ষতিগ্রস্ত হয়েছে জাতীয় সড়ক এবং রাজ্য সড়ক। ইতিমধ্যেই জাতীয়সড়ক কর্তৃপক্ষ, পূর্তদফতর এবং স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা ক্ষতিগ্রস্ত জায়গাগুলিতে গিয়ে অবস্থা ক্ষতিয়ে দেখছেন। তবে জল কমে যাওয়ার পরই মেরামতির কাজ শুরু হবে বলে জানিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

এ দিকে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টির ফলে জলপাইগুড়ি শহর, ধুপগুড়ি, মালবাজারের বেশ কয়েকটি এলাকায় জল জমে যায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here