সমস্যার সম্মুখীন হয়ে রাজ্য বিজেপিকে ছাড়তে হচ্ছে সদর দফতর!

0

কলকাতা: ৬, মুরলীধর সেন লেন, কলকাতা- ৭০০০৭৩, বদলে যেতে চলেছে রাজ্য বিজেপির সদর দফতরের এই ঠিকানা। দলীয় সূত্রে খবর, আগামী লোকসভা ভোটের আগেই এই পুরনো অফিসটি ছেড়ে দিয়ে অপেক্ষাকৃত বৃহৎ কোনো ভাড়া বাড়িতে উঠবে সদর দফতর। কী কারণে এই স্থান পরিবর্তন?

রাজ্য বিজেপি সূত্রে খবর, পশ্চিমবঙ্গে দলের বপু ক্রমাগত বিস্ফারিত হচ্ছে। বিশেষ করে পঞ্চায়েত ভোটের কয়েক মাস আগে থেকে ভিন দল ছেড়ে কর্মী-সমর্থক মায় নেতারা বিজেপিতে যোগ দেওয়ার ফলে বিজেপির এখন ভরা সংসার উপচে পড়ছে। পাশাপাশি সহযোগী সংগঠনগুলির সদস্য সংখ্যাও উপর্যুপরি বেড়েই চলেছে। যেমন বিজেপির মহিলা মোর্চা বা ছাত্র সংগঠন বিদ্যার্থী পরিষদের পাশাপাশি তৈরি হয়েছে বুদ্ধিজীবী এবং সংখ্যালঘুদের নিয়ে নতুন মঞ্চ। সব মিলিয়ে চরম স্থান সংকুলানের শিকার বিজেপির রাজ্য দফতর।

এই কারণেই এলাকা সংলগ্ন একটি বাড়ি কেনার পরিকল্পনা নেয় বিজেপি। সব কিছু ঠিকঠাক হয়ে যাওয়ার পরেই সেই বাড়ি শেষমেশ কিনে হওয়া ওঠেনি শরিকি বিবাদে। আবার সামনে লোকসভা ভোট, এ মুহূর্তে দলীয় মালিকানায় বাড়ি কিনতে গেলে তা নিয়ে সংবাদ মাধ্যমে ব্যাপক হইচই থেকে অন্যান্য রাজনৈতিক দলগুলির টিপ্পনীর মুখে পড়তে হতে পারে ধরে নিয়েই আপাতত ভাড়া বাড়িতেই গুরুত্ব দিচ্ছেন নেতৃত্ব।

আরও পড়ুন: মোটর বাইক দিচ্ছে বিজেপি, পৌঁছোল জেলা অফিসে

নতুন ভাড়া বাড়িতে অফিস উঠে যাওয়ার পর পুরনো বাড়িটি যে গুরুত্ব হারাবে, সেটাও স্পষ্ট নেতৃত্বের কাছে। তবে ওই সুযোগে বাড়িটির সংস্কারের কাজ করার পর দলের গণসংগঠনগুলির হাতে তা ছেড়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে বলেও সূত্রের খবর।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন