Sadhan-Pande
ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পান্ডে। ছবি: ইন্টারনেট থেকে

কলকাতা: ক্রেতা সুরক্ষা সংক্রান্ত মামলায় হাইকোর্টের হস্তক্ষেপ রুখতে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য ক্রেতা সুরক্ষা দফতর। মঙ্গলবার বিধানসভায় এ কথা জানান দফতরের মন্ত্রী সাধন পান্ডে।

বহু ক্ষেত্রেই দেখা গিয়েছে, ক্রেতা সুরক্ষা আদলতের রায়ের বিরুদ্ধে অনেকেই হাইকোর্টের শরণাপন্ন হন। সে ক্ষেত্রে ক্রেতা সুরক্ষা আদালতের বিবেচনাধীন বা মীমাংসা হয়ে যাওয়া মামলা পুনরায় হাইকোর্টে গিয়ে অন্য দিকে অভিমুখ বদল করে কোনো কোনো ক্ষেত্রে।

এ দিন বিধানসভায় বিধায়ক পার্থ ভৌমিক বলেন, এ রাজ্যের বিভিন্ন জায়গায় প্রমোটাররা ক্রেতার কাছ থেকে টাকা নিয়েও ফ্ল্যাট দিচ্ছে না। প্রতারককে ক্রেতা সুরক্ষা আদালত কারাদণ্ডও দিচ্ছে। কিন্তু সেই প্রতারক পরে হাইকোর্টে গিয়ে জামিন পেয়ে যাচ্ছে। এমন ঘটনা কেন ঘটছে? পার্থবাবুর এই প্রশ্নের জবাবে সাধনবাবু বলেন, খুব শীঘ্রই রাজ্য ক্রেতা সুরক্ষা দফতর এ বিষয়ে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করবে। এই মামলায় যুক্ত করা হবে কেন্দ্রীয় সরকারকেও।

আরও পড়ুন: মোদী সরকারের এলপিজির মতোই রাজ্য সরকারের ভাবনায় রেশন নিয়ে অভিনব উদ্যোগ

মন্ত্রী বলেন, “আমরা চাই ক্রেতা সুরক্ষা আদালতের রায়কে আরও গুরুত্ব দেওয়া হোক। আদালত যে রায় দিচ্ছে তাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যাওয়া বন্ধ করতে হবে। যদি তেমন কোনো পরিস্থিতির উৎপত্তি হয় তা হলে ক্রেকা সুরক্ষা আদালতেউ রায়কে এক মাত্র সুপ্রিম কোর্টে গিয়েও পুনর্বিবেচনার অধিকার থাকতে পারে। এই আইন যদি বাংলায় চালু হয়, তা সারা দেশ উপকৃত হবে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here