tmc

কলকাতা: তৃণমূলের সাধারণ সম্পাদক পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্ব রাজ্য নির্বাচন কমিশনের বৈঠকে যোগ দিল তৃণমূল কংগ্রেস। বৈঠক সেরে বেরিয় পার্থবাবু বলেন, পঞ্চায়েত ভোট নিয়ে নির্বাচন কমিশনের কাছে আমরা দলের অবস্থানের কথা জানিয়েছি।

কলকাতা হাইকোর্টের নির্দেশে কমিশনের পূর্বঘোষিত নির্বাচনী নির্ঘণ্ট বাতিল করে পুনরায় নতুন বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে। তার আগে কমিশন রাজ্যের ১০টি প্রভাবশালী রাজনৈতিক দলের সঙ্গে পৃথক ভাবে কথা বলা শুরু করে শনিবার। সেখানে তৃণমূলের তরফে প্রতিনিধি দলে নেতৃত্ব দেন পার্থবাবু। কমিশনের কাছে তিনি পঞ্চায়েত ভোট নিয়ে তিনটি প্রস্তাব পেশ করেছেন।

পার্থবাবু জানান, প্রথমত তিনি কমিশনের কাছে আবেদন রেখেছেন, রাজ্যের উন্নয়নের স্বার্থে যত শীঘ্র সম্ভব ভোটগ্রহণ করার কথা তুলে ধরেন। দ্বিতীয়ত, আগামী ১৫ মে থেকে শুরু হওয়া রমজান মাসের আগেই ভোট সম্পন্ন করার কথা বলেছেন। ওই সময় একটি সম্প্রদায়ের ধর্মীয় রীতি পালনে ভোট যাতে ব্যাঘাত না সৃষ্টি করে সে দিকেই দৃষ্টি দেওয়ার কথা বলেন। তৃতীয়ত, তিনি গ্রীষ্মের অতিরিক্ত গরম এড়িয়ে চলার প্রস্তাবও রেখেছেন।

কমিশনের কাছে প্রস্তাবের বাইরে পার্থবাবুর দাবি, “ভোট যখনই হোক তৃণমূল প্রস্তুত, তৃণমূলের উপর রাজ্যের মানুষের আস্থা আছে”।

অন্য দিকে পুলিশি হেনস্থার প্রতিবাদে বিজেপি প্রতিনিধি দলের বৈঠকে যোগ না দেওয়ার প্রসঙ্গটি এড়িয়ে যান তিনি। উল্লেখ্য, পাঁচ জন প্রতিনিধি নিয়ে কমিশনের বৈঠকে ঢুকতে বাধা পেয়ে ফিরে যায় বিজেপি। তারা এই ঘটনায় আদালতে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here