ashis-dutta

ওয়েবডেস্ক: তৃণমূল ছেড়ে দিচ্ছেন আলিপুরদুয়ার পুরসভার তৃণমূল পুরপ্রধান আশিস দত্ত। তবে তৃণমূল ছাড়ার অর্থ যে অন্য কোনো রাজনৈতিক দলে যোগদান নয়, সে কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

আগামী ২০ অক্টোবর মেয়াদ শেষ হতে চলেছে আলিপুরদুয়ার পুরসভার বর্তমান পর্ষদের। ফলে তার আগেই নির্বাচনে যাবে রাজ্য। ওই সময় একই সঙ্গে মেয়াদ শেষ হতে যাওয়া ১৭টি পুরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। তার আগেই আলিপুরদুয়ার পুরসভার প্রধানের এমন মন্তব্য বেশ চাঞ্চল্যের। কারণ নিজের ইচ্ছার কথা জানিয়ে তিনি দলের কাছে চিঠিও পাঠিয়ে দিয়েছেন।

৬৩ বছর বয়সের আশিসবাবু প্রায় ৩০ বছর ধরে পুরসভার সদস্য। তিনি এলাকার ২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েই পুরপ্রধানের দায়িত্ব সামলাচ্ছেন। অতীতে বামফ্রন্টের জমানায় বিরোধী নেতার দায়িত্বও পালন করেছেন আলিপুরদুয়ার পুরসভায়। তা হলে আচমকা কেন তিনি এই সিদ্ধান্ত নিতে চলেছেন?

আশিসবাবু সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তিনি তাঁর কিছু ব্যক্তিগত সমস্যার জন্যই রাজনীতি থেকে সন্ন্যাস নিতে চান। যে কারণে আগামী পুরনির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াবেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে রাজনীতি থেকে সরে দাঁড়ালেও আরও যোগ্যতর নবীন নেতৃত্ব দায়িত্ব সামলাবেন।

আশিসবাবু বলেন, “এখন আমার বয়স ৬৩ বছর। স্কুলজীবন থেকে রাজনীতি করছি। কিন্তু এ বছরেই আমি আমার রাজনৈতিক জীবনে দাঁড়ি টানার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি”। তবে তৃণমূলের জেলা নেতৃত্ব আশিসবাবুকে ছাড়তে নারাজ। দলীয় সূত্রে খবর, আশিসবাবুর আবেদন এখনও গৃহীত হয়নি। সম্ভবত উচ্চ নেতৃত্ব তাঁর সঙ্গে একান্তে কথা বলার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here