এ বার নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়

0

খবর অনলাইন ডেস্ক: রাজ্যের বিভিন্ন জায়গায় ভোট-পরবর্তী অবস্থা খতিয়ে দেখতে কোচবিহারের পর রাজ্যপালের পরবর্তী গন্তব্য পূর্ব মেদিনীপুর। জানা গিয়েছে, জেলার নন্দীগ্রামে যাবেন তিনি।

বৃহস্পতিবার শীতলকুচি-সহ কোচবিহার জেলার বিভিন্ন স্থানে যান রাজ্যপাল। কোচবিহারে রাজ্যপালের এই প্রশাসনিক সফর ঘিরে তুমুল রাজনৈতিক তরজা শুরু হয়েছে ইতিমধ্যেই।

কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিককে সঙ্গী করে শীতলকুচি থেকে রাজ্যপাল গিয়েছিলেন দিনহাটায়। সেখানে শুধুমাত্র আক্রান্ত বিজেপি নেতার বাড়িতে যাওয়ায় বাড়িতে যাওয়ায় ধনখড়ের বিরুদ্ধে ‘পক্ষপাতদুষ্টতা’র অভিযোগ তুলেছেন কেউ কেউ। যা নিয়েও বিতর্ক চলছে।

এরই মধ্যে জানা গেল, তিনি এ বার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম যাচ্ছেন। বিএসএফের কপ্টারে শনিবার সকালে নন্দীগ্রামে যাচ্ছেন রাজ্যপাল। সেখানে ভোট-পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। নন্দীগ্রাম বাজার, বঙ্কিম মোড়, কেন্দামারিতে যাওয়ার কথা রয়েছে তাঁরা। এমনকী এলাকা পরিদর্শনের পর জানকীনাথ মন্দিরেও যাবেন রাজ্যপাল।

প্রসঙ্গত, ভোটের পর রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত কিছু হিংসার ঘটনার খবর পাওয়া যায়। যা নিয়ে রাজ্য সরকারে তীব্র সমালোচনা করেন রাজ্যপাল। বিষয়টি হাইকোর্টেও গড়ায়। কিন্তু শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে রাজ্য সরকারের ভূমিকার প্রশংসা করে উচ্চ আদালত।

কিন্তু বরাবর রাজ্য়ের সঙ্গে সংঘাতে জড়ানো রাজ্যপাল দমতে নারাজ। তিনি জেলা সফর জারি রেখেছেন। এ দিকে কোচবিহারের ঘটনা নিয়ে রাজ্যপালের ইস্তফার দাবি তুলেছেন তৃণমূল নেতা সুখেন্দুশেখর রায়। ধনখড়কে ‘দিল্লির এজেন্ট’ বলে আখ্যা দিয়ে তৃণমূল নেতা বলেন, ‘‘একজন কুখ্যাত সাংসদকে সঙ্গে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন উনি। ওসিকে ধমকাচ্ছেন। ওনাকে বরখাস্ত করা উচিত’’।

আরও পড়তে পারেন: ফের মেট্রোয় ধোঁয়া, কিছুক্ষণ ব্যহত হল পরিষেবা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন