mukul roy

ওয়েবডেস্ক: রামনবমীর দিন বিজেপি নেতা মুকুল রায়কে দেখা গিয়েছিল নিউটাউনের রামন্দিরের পদযাত্রায়। সেখানে তাঁর সঙ্গেই দেখা গিয়েছিল কামদুনি-কাণ্ডের বহুচর্চিত প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকেও। গত রবিবার রামনবমী উদযাপন এবং তার পর আসানসোল-রানিগঞ্জের হিংসাত্মক ঘটনা নিয়ে তাঁকে দিয়েই গত ২৮ মার্চ সাংবাদিক বৈঠক করায় বিজেপি। সেই তিনি পশ্চিমবঙ্গের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ফের মুখ খুললেন একটি সংবাদ মাধ্যমে । কী বললেন তিনি?

সাংবাদিক সম্মেলনে মুকুলবাবু অভিযোগ করেছিলেন, প্রশাসনের চরম ব্যর্থতায় ওই সংঘর্ষ এখনও থামছে না। কারণ মুখ্যমন্ত্রীর যখন রাজ্যে থাকার কথা তখন তিনি দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী হওয়ার তোড়জোড় করছেন। তবে আরও কয়েক কদম এগিয়ে ওই সংবাদ মাধ্যমটির কাছে মুকুলবাবু মন্তব্য করেছেন, ‘দাঙ্গার সঙ্গে যারা জড়িত তারা সরকারের মদতেই এ সব কাজ করছে।’

আরও পড়ুন: সম্প্রীতি বজায় রাখার আবেদন তৃণমূলের, মুকুলের আক্রমণ মমতাকে

‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফ্যাসিবাদী সরকার। এই সরকার প্রতিহিংসাপরায়ণ। প্রতিবাদ করলেই সরকার তাঁকে জেলে পাঠিয়ে দিচ্ছে।’ এ ভাবে একই অভিযোগের পুনরাবৃত্তি করেন মুকুলবাবু।

আরও পড়ুন: হনুমান জয়ন্তী নিয়ে রামনবমীর পুনরাবৃত্তিতে যাচ্ছে না বিজেপি!

গত ২৫ মার্চ রামনবমীর মিছিলের পর থেকেই উত্তপ্ত রাজ্যের বেশ কয়েকটি এলাকা। এর মধ্যে আসানসোল-রানিগঞ্জের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছিল। গত ২৭ মার্চ রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী আক্রান্ত্র পুলিশ অফিসারকে দেখতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করলে রাজ্য সরকার তাঁকে বাধা দেয়। ফলে এই ঘটনাকেই সরকারের ফ্যাসিবাদের পরিচায়ক বলে মনে করছেন তিনি।

আরও পড়ুন: মুকুল রায়ের রামনবমীর মিছিলে কামদুনির সেই মৌসুমী কয়াল!

বালুরঘাটের সভা থেকেও মুকুলবাবু মমতার বিরুদ্ধে তোপ দাগেন। সম্প্রতি তিনি ওই সভায় বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো ফ্যাসিস্ট সরকার দেশের আর কোথাও নেই। এই সরকার সিদ্ধার্থশঙ্কর রায়ের জমানাকেও হার মানিয়েছে। কোথাও তাঁর মতের অমিল হলেই ডিএম-এসপিকে দিয়ে গ্রেফতার করাচ্ছেন।’

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here