সেপ্টেম্বরে আপাতত তিন দিন সম্পূর্ণ লকডাউন, মেট্রো-লোকাল ট্রেনে আপত্তি নেই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
coronavirus lockdown in west bengal

খবরঅনলাইন ডেস্ক: আগামী ৭ (সোমবার), ১১ (শুক্রবার) আর ১২ (শনিবার) সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন হবে। বুধবার নবান্নে এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২০ সেপ্টেম্বরের পর লকডাউনের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

জুলাইয়ের শেষ থেকে রাজ্যে দ্বিসাপ্তাহিক লকডাউন (Lockdown) চলছে। বৃহস্পতিবারও লকডাউন আছে রাজ্যে। গত কয়েক দিনের প্রবণতা বলছে যে রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণের হার আগের থেকে অনেকটাই কমেছে। সেটা লকডাউনেরই ফল কি না, সে ব্যাপারে এখনও কিছু বলেননি বিশেষজ্ঞরা।

রাজ্য এখনও যে দ্বিসাপ্তাহিক লকডাউনের ওপরেই ভরসা করতে চায়, সেটা এ দিন বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি এ দিন বলেন যে রাজ্যের কন্টেনমেন্ট জোনে সামগ্রিক ভাবে লকডাউন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

তবে কনটেনমেন্ট জোনের তালিকা সব সময়ে বদলে যাচ্ছে। ফলে বেশির ভাগ কনটেনমেন্ট জোনকেই এক সপ্তাহের বেশি লকডাউনে থাকতে হচ্ছে না। বর্তমানে রাজ্যে ২৫৪৭টি কনটেনমেন্ট জোন রয়েছে। কলকাতায় ১১টি।

শহরতলির ট্রেন এবং মেট্রো চলাচল চালু করতে চাইলে রাজ্যের কোনো আপত্তি নেই বলেও বুধবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের কোভিড পরিস্থিতি বিবেচনা করে স্কুল- কলেজ আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ রাখা হবে।

এ দিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বিধি মেনে, শারীরিক দূরত্ব মেনে যদি কলকাতা এবং সংলগ্ন এলাকায় মেট্রো এবং শহরতলির ট্রেন চালানো হয়, তবে রাজ্যের কোনো আপত্তি নেই। তবে এক সঙ্গে সব নয়। ধাপে ধাপে চালাতে হবে।’’

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন