রাজ্যে তিন জনের মৃত্যুর কারণ করোনাভাইরাস নয়, বিবৃতি দিয়ে জানাল স্বাস্থ্য দফতর

খবর অনলাইনডেস্ক: এ রাজ্যে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে যাঁদের সঙ্গে করোনাভাইরাসের (Coronavirus) সম্পর্ক রয়েছে। তবে রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এ রাজ্যে মৃতের সংখ্যা তিন। তবে বাকিদের মৃত্যুর কারণও জানিয়েছে স্বাস্থ্য দফতর।

বুধবার সন্ধ্যায় রোজকার বুলেটিনে স্বাস্থ্য দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গে কোভিড-১৯ (Covid 19) আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। বাকি ৩ জনের যে মৃত্যুর খবর মিলেছে, তারও কারণও জানিয়ে দেওয়া হয়েছে। তবে এই বুলেটিন যখন প্রকাশিত হয়েছে তখনও নয়াবাদের প্রৌঢ়ের মৃত্যুর খবর স্বাস্থ্য দফতরের কাছে এসে পৌঁছোয়নি।

৫৭ বছরের দু’জন এবং ৬২ বছরের এক প্রৌঢ় – তিন জনেরই প্রচণ্ড শ্বাসকষ্টের কারণে মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে একজনের কিডনির (Renal Failure) প্রবল সমস্যা ছিল। অন্য জনের ছিল শ্বাসকষ্টের সমস্যা। এ ছাড়া তৃতীয় জনের উচ্চ রক্তচাপজনিত সমস্যাও ছিল।

বুধবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সংবাদমাধ্যমের কাছে বলেন, “প্রথমেই অনুরোধ করব। লাফিয়ে লাফিয়ে মৃতের সংখ্যা বাড়ছে, এই খবর সম্প্রচার দয়া করে বন্ধ করুন। সরকারের ঘোষণার পর সেটা সম্প্রচার করবেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় পজিটিভ কেস ৩৭টা। তার মধ্যে ৩ জন ভালো হয়ে গিয়েছেন। মারা গিয়েছে ৩ জন।”

আরও পড়ুন দিল্লির জমায়েতের কারণে করোনার ঝুঁকি রয়েছে অন্তত ৯,০০০ জনের, চাঞ্চল্যকর দাবি কেন্দ্রের

নিজামুদ্দিনের ঘটনার জন্য এ রাজ্যে কেউ যাতে আতঙ্কিত না হন, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মোট ৭১ জনের মধ্যে ৫৪ জনকে চিহ্নিত করে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। তবে কারও কোনো উপসর্গ ধরা পড়েনি।

স্বাস্থ্য দফতরের মতে, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড ১৯-এ আক্রান্তের সংখ্যা ৩৭। তবে বুধবার রাতে নাইসেড থেকে কয়েক জনের লালারসের পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। ব্যাপারটা অবশ্য এখন নিশ্চিত করেনি স্বাস্থ্য দফতর।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.