ansar bangla

কলকাতা: জঙ্গি দমনে বড়োসড়ো সাফল্য পেল কলকাতা পুলিশ। মঙ্গলবার কলকাতা স্টেশন থেকে গ্রেফতার করা হল আনসার বাংলা জঙ্গি সংগঠনের তিন সক্রিয় সদস্যকে।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতেই মঙ্গলবার এই তিন জনকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। এই তিন জনের মধ্যে দু’জন বাংলাদেশের বাসিন্দা, এক জন ভারতীয়। বাংলাদেশের দু’জন রেজাউল ইসলাম এবং সমসদ মিঞা মূল জঙ্গি আর ভারতীয় মনোতোষ দে আর্মস ডিলার হিসেবে কাজ করত। বুধবার ধৃতদের আদালতে তোলা হবে।

দুই জঙ্গি ভারতে দু’ বছর থাকলেও তাদের কাছে পাসপোর্ট বা ভিসা ছিল না বলে জানিয়েছে এসটিএফ। তবে ভুয়ো আধার কার্ড তৈরি করেছিল সিভিল ইঞ্জিনিয়ার সমসদ। ধৃতদের থেকে আগ্নেয়াস্ত্র, জেহাদি বই, ম্যাপ, ল্যাপটপ এবং পেন ড্রাইভ উদ্ধার হয়েছে।

ধৃত জঙ্গিদের নোটবইয়ে ইডেন গার্ডেন্স, ধর্মতলা বাস স্ট্যান্ড-সহ আরও কিছু পরিচিত জায়গার উল্লেখ পাওয়া গিয়েছে। কী উদ্দেশ্যে এই জায়গাগুলির নাম তারা নোট করত সে ব্যাপারে তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিস।

উল্লেখ্য, আনসার বাংলা জঙ্গি সংগঠনটি মূলত বাংলাদেশের হলেও, সে দেশে এই সংগঠন নিষিদ্ধ। আল কায়দার সঙ্গেও আনসার বাংলার যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে পুলিস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here