রওনা হচ্ছে এই তিন যুবক।

পাপিয়া মিত্র

চাকার কাজ এগিয়ে যাওয়া, গড়িয়ে যাওয়া। অভিযানের আরও এক নাম ‘চাকা’ দেওয়া যেতেই পারে। গতিময় জীবনের নাম চাকা। সেই দুই চাকাকে সঙ্গী করে বেরিয়ে পড়লেন তিন অভিযাত্রী সুপ্রতিম, মানস ও পার্থ।

২০১৮-এর ১৯ মার্চ, এই সাইকেলেই গঙ্গাসাগর থেকে দার্জিলিং অভিযান হয়েছিল। সেই অভিযানে মূল স্লোগান ছিল ‘গাছ লাগান, গাছ বাঁচান।’ এ বারের অভিযান হাওড়া থেকে বাংলাদেশ পর্যন্ত। স্লোগান, ‘প্লাস্টিক বর্জন।’

হাওড়ার সাঁতরাগাছির পার্থ মুখোপাধ্যায়, বনগাঁর গোপালনগর গ্রামের সুপ্রতিম মজুমদার এবং বনগাঁর মানসকান্তি ঘোষ ১৬ মার্চ সকাল ৯টায় হাওড়া থেকে সাইকেলযাত্রা শুরু করেন। এলাকাবাসীর শুভেচ্ছার পাশাপাশি তাঁদের শুভেচ্ছা জানান রাজ্যের মন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল। প্রথম দিনে এই তিন জন পৌঁছে যান গোপালনগর গ্রামে।

আরও পড়ুনতাপমাত্রাকে টেনে নামাল কালবৈশাখী, ঝড়ে ক্ষয়ক্ষতি জেলায়, আগামী দু’দিনও শিলাবৃষ্টি?

১৭ মার্চ সকাল সাড়ে ৮টায় যাত্রা শুরু করে বেনাপোল বর্ডার পার হয়ে বিকেল পৌনে ৫টা নাগাদ পৌঁছে যান যশোর। সেখানকার সার্কিট হাউসে বিশ্রাম। এঁদের সাহায্যে এগিয়ে আসে বাংলাদেশের সার্চ হিউম্যান রাইট্‌স সোসাইটি বাংলাদেশ। ১৭ দিনের এই অভিযানে এই সাইকেলআরোহীরা যাবেন বাংলাদেশের কক্সবাজার পর্যন্ত। পাড়ি দেবেন ৭৫৪ কিলোমিটার।  এঁদের সাফল্য কামনা করে শুভেচ্ছা জানাচ্ছে খবরঅনলাইনও।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here