tiger-696x436

ওয়েবডেস্ক:  শুক্রবার দুপুর আড়াইটা নাগাদ পশ্চিম মেদিনীপুরের বাঘতোড়ার জঙ্গলে ধরা পড়েছিল বাঘটি। প্রথমে শোনা যায়, কয়েক জন শিকারি বাঘবাবাজিকে তাড়া করতে করতে একটি গর্তে নিয়ে গিয়ে ফেলে। গর্তে পড়ে গিয়ে সেখান থেকে উঠে পালানোর চেষ্টা করার আগেই তাকে জাল বন্দি করে ফেলে উপস্থিত মানুষজন। কিন্তু শেষ রক্ষে আর হল না। মাত্র  ঘণ্টাখানেকের ব্যবধানেই দক্ষিণারায় পগারপার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বাঘতোড়ার জঙ্গলে এক দল শিকারিকে দেখা যায়। শোনা যায়, বাঘের হামলায় তাঁদের তিন জন জখম হয়েছে। ফলে বাঘ যে বাঘতোড়ার আশেপাশেই রয়েছে, সে ধারণা বদ্ধমূল হয়ে যায়। শুরু হয়ে চিরুনি তল্লাশি। নজরে আসে অদূরে একটি ঝোপের আড়ালে বাঘ রয়েছে উৎকণ্ঠায়। তখন দলবদ্ধ ভাবে ওই শিকারি এবং বন বিভাগের কর্মীরা বাঘটিকে তাড়া করে নিয়ে যায় একটি গর্তের দিকে।

এক সঙ্গে এত মানুষ দেখে বাঘও সম্ভবত ভয়ে পালানোর চেষ্টা করতে গিয়ে পড়ে সেই গর্তে। সঙ্গে সঙ্গে তাকে জাল দিয়ে ঢেকে ফেলা হয়। এর পর শুরু হয় বাঘটিকে স্থানান্তরের পরিকল্পনা। কিন্তু তার আগেই জাল ছিঁড়ে পালায় বাঘ।

হাতের নাগাল নয়, প্রায় তালুবন্দি হয়ে কী ভাবে বাঘ পালাল, তা নিয়ে তদন্ত শুরু করেছেন বন আধিকারিকরা। ওই শিকারিদের সঙ্গে এ ব্যাপারে কথা বলবেন তাঁরা। তবে আহত তিন শিকারিকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here