ওয়েবডেস্ক: শুক্রবার যখন শিলংয়ের উড়ান ধরবেন বলে দমদম বিমান বন্দরে পৌঁছলেন কলকাতার পুলিশ কমিশনার, তখন কয়েক কিমি দূরেই সল্টলেক সিজিও কমপ্লেক্সে সিবিাই দফতরের কাছে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং সংবিধানরক্ষার দাবিতে গণঅবস্থানে বসল রাজ্যের শাসক দল তৃণমূল।

জানা গিয়েছে, এ দিন শিলংগামী পুলিশ কমিশনারের সঙ্গে রয়েছেন কলকাতা পুলিশের পদস্থ কয়েক জন কর্তা। রয়েছেন রয়েছেন এক আইনজীবীও। এখনও পর্যন্ত খবর, আগামী শনিবার রাজীব কুমারের মুখোমুখি বসবেন সিবিআইয়ের গোয়েন্দারা।

তবে এই একই দিনে সিজিও কমপ্লেক্স সিবিআই দফতরের কাছে গণঅবস্থানে বসার বিষয়টিও বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ গত রবিবার পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানা দেওয়ার পর তাদের সঙ্গে পুলিশের নাটকীয় ঘটনাপ্রবাহ এবং তদপরবর্তীতে মুখ্যমন্ত্রীর ধরনায় বসার ঘটনা নতুন করে বিতর্ক উসকে দিচ্ছে।

সব মিলিয়ে ফের গণঅবস্থানে গিয়ে রাজ্যের শাসক দল যে প্রচ্ছন্ন ভাবে হলেও নিজেদের প্রতি সিবিআইয়ের দৃষ্টি আকর্ষণ করতে চাইছে, সেটাই তুলে ধরছে রাজনৈতিক মহল।

[ আরও পড়ুন: মমতার ধরনায় উপস্থিত ৫ আইপিএসের বিরুদ্ধে পদক্ষেপ ]

শুক্রবারের গণঅবস্থানে অংশ নিচ্ছেন রাজ্যের নবনিযুক্ত মন্ত্রী সুজিত বসু-সহ উত্তর ২৪ পরগনা জেলার একাধিক প্রভাবশালী তৃণমূল নেতৃত্ব। যে কয়েকটি নির্দিষ্ট দাবিতে এই কর্মসূচি, তার জন্য সিজিও কমপ্লেক্সকে বেছে নেওয়ার নেপথ্য যে সেই সিবিআই-ফ্যাক্টরই, এমনটাই মানছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here