কলকাতা: দীর্ঘদিন পর রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করল রাজ্যের শাসক তৃণমূলের প্রতিনিধিদল। ‘ইতিবাচক’ সেই বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে ‘নালিশ’ করে এল তারা। রাজ্যপাল জগদীপ ধনখরের কাছে শুভেন্দু-সহ বিজেপি নেতাদের গ্রেফতারের দাবি করেন কুণাল ঘোষ-সহ এই প্রতিনিধিদলের আট জন সদস্য।

রাজভবন থেকে বেরোনোর পর সাংবাদিকদের কুণাল বলেন, ‘‘বহু বছর পর রাজ্যপালের সঙ্গে তৃণমূলের প্রতিনিধিদের দীর্ঘ বৈঠক হল। বৈঠক ইতিবাচক হয়েছে। বেশ কিছু ক্ষেত্রে কেন্দ্রের তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক কারণে অপপ্রয়োগ করছে বিজেপি। এ কথা রাজ্যপালকে জানিয়েছি আমরা।”

শুভেন্দুকে গ্রেফতারের দাবি প্রসঙ্গে কুণাল বলেন, ‘‘নারদ মামলায় তৃণমূলের নেতাদের গ্রেফতার করা হয়। একই মামলায় শুভেন্দুকে গ্রেফতার করা হয় না। বিজেপি যেন ওয়াশিং মেশিন! বিজেপি অফিসে স্ক্রিন লাগিয়ে বলা হচ্ছে, গ্রেফতার করা হোক। আর বিজেপিতে যাওয়ার পর গ্রেফতার করা হচ্ছে না। বলছে ২০২৪ সালে সরকার ফেলে দেবে। রাষ্ট্রবিরোধী চক্রান্ত করছে। বিজেপিতে গেলেই তদন্তের বাইরে। আমরা রাজ্যপালকে জানিয়েছি, রাজ্যে বিজেপির জনভিত্তি নেই।”

রাজ্যপালের সঙ্গে বৈঠকে প্রসঙ্গে কুণাল আরও বলেন, ‘‘দীর্ঘ দিন বাদে তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে রাজ্যপালও উৎসাহ দেখিয়েছেন। উনি ওঁর কথা বলেছেন, আমরা আমাদের। আগামী দিনে আলোচনা জারি থাকবে।’’

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকার তথা শাসক দলের সংঘাত গত তিন বছরে ক্রমশ বেড়েছে। এই বৈঠকের পর সেটা কমতে পারে বলে ওয়াকিবহাল মহল থেকে ধারণা করা হচ্ছে।

আরও পড়তে পারেন

নেমে আসবে অক্ষরেখা, বুধবার থেকে দক্ষিণবঙ্গে কিছুটা বাড়তে পারে বৃষ্টি

রেকর্ড বৃষ্টি, ফের বন্যার মুখে উত্তরবঙ্গ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন