TMC Video
সোশ্যাল মিডিয়া থেকে প্রাপ্ত ছবি

ওয়েবডেস্ক: লোকসভা ভোটকে সামনে রেখে হাইটেক ডিজিটাল লড়াইয়ে নেমে পড়ল তৃণমূল। এবং সেটা সরাসরিই!

শনিবার ‘প্রধানমন্ত্রী হিসেব দাও’ হ্যাশট্যাগে ভিডিও সিরিজ লঞ্চ করল তৃণমূলের ডিজিটাল টিম। এ দিন থেকে প্রতিদিন একটা করে এমনই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছাড়া হবে বলে জানিয়েছে ওই ডিজিটাল টিম। এমনটাও জানা গিয়েছে, গত প্রায় পাঁচ বছরে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের কাজের তথ্যভিত্তিক সমালোচনা নিয়ে তৈরি ওই ভিডিওগুলিতে প্রশ্নের মুখে দাঁড় করানো হবে প্রধানমন্ত্রীকে। যা প্রথম ভিডিওতেই স্পষ্ট।

Loading videos...

প্রথম দিন প্রকাশিত ভিডিওটিতে তুলে ধরা হয়েছে ‘বেটি পঢ়াও, বেটি বঁচাও’ কর্মসূচির কথা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওই প্রকল্প প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষের কাছে আদৌ কতটা পৌঁছেছে, সেই প্রশ্নই তুলে ধরা হয়েছে ওই এক মিনিট সাত সেকেন্ডের ভিডিওটিতে। একই সঙ্গে রাজ্য সরকারি প্রকল্পগুলির কথা উল্লেখ করে তুলনামূলক বিচারের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে সাধারণ মানুষের উপর। একই ভাবে পরবর্তী ভিডিওগুলিতেও এ ধরনের বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেওয়া হবে।

এ ব্যাপারে রাজ্যসভায় তৃণমূলের দলনেতা এবং দলের আইটি সেলের অন্যতম অভিভাবক ডেরেক ও’ব্রায়েন বলেন, “প্রস্তুতি চার মাস ধরে নেওয়া হয়েছে। সামগ্রিক পরিকল্পনাটা দলনেত্রীরই। মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজ এবং টুইটার হ্যান্ডলের ফলোয়ারের সংখ্যা যত, পূর্ব ভারতে সোশ্যাল মিডিয়ায় তত ফলোয়ার আর কারও নেই। আসলে মমতা বন্দ্যোপাধ্যায় এই ডিজিটাল মাধ্যমটাকে খুব ভাল ভাবে বোঝেন। বোঝেন বলেই এই রকম প্রচারের কথা তিনি ভাবতে পেরেছেন।”

উল্লেখ্য, গত শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় আরও একটি ভিডিও। ওই ভিডিওটিও তৃণমূল সমর্থকদের ফেসবুকে অ্যাকাউন্টের মাধ্যমে হু-হু করে ভাইরাল হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তৃণমূলের পাল্টা ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.