নারদা মামলায় তৃণমূলের শীর্ষ নেতাকে চিঠি দিল সিবিআই

0
Narada-String-case
ইন্টারনেট থেকে প্রাপ্ত ছবি

ওয়েবডেস্ক: নারদা মামলার তদন্তের জন্য কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে চিঠি দিল সিবিআই। নারদাকাণ্ডের ভিডিওয় টাকা নিতে দেখা গিয়েছিল কলকাতা পুরসভার তৎকালীন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। পুরসভার অ্যান্টিচেম্বারে তোয়ালেতে জড়িয়ে টাকা নিতে দেখা গিয়েছিল তাঁকে। সেই ঘটনার তদন্তে এ বার কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমকে চিঠি দিল সিবিআই। মেয়রকে চিঠি পাঠিয়েছেন নারদকাণ্ডে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিক রঞ্জিত কুমার।

২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত কলকাতা পুরসভার ভিআইপি করিডরের দায়িত্বে ছিলেন এমন চার জনকে জেরার জন্য পাঠাতে বলেছে সিবিআই। ওই সময়ের মধ্যে ভিআইপি করিডরে কাদের যাতায়াত ছিল তা জানতে চাইছেন তদন্তকারীরা। সূত্রের খবর, সিবিআইয়ের তলবে আজই নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজিরা দেবেন কলকাতা পুরসভার দুই আধিকারিক।

আরও পড়ুন প্রবল বৃষ্টির জেরে চরম সতর্কতা তিস্তায়, ফুঁসছে উত্তরবঙ্গে বাকি নদীও, পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা

উল্লেখ্য, লোকসভা ভোটের পর থেকেই রাজ্যের বিভিন্ন দুর্নীতি মামলাগুলি নিয়ে নড়েচড়ে বসেছে তদন্তকারী সংস্থাগুলি। এক দিকে যেমন সারদা তদন্তের জন্য ডেকে পাঠানো হচ্ছে কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে, অন্য দিকে রোজ ভ্যালির তদন্তের জন্য ডাক পড়ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এবং ঋতুপর্ণা সেনগুপ্তের। সেই ধারা মেনেই নারদা তদন্তের জন্য চিঠি গেল মেয়রের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here