আচমকা অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি মুকুল রায়

0
মুকুল রায়। ফাইল ছবি

কলকাতা: বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে ভরতি হলেন মুকুল রায়। এসএসকেএমে ভরতি করা হয় তাঁকে। উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর রুমে ভরতি রয়েছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, তৃণমূল নেতার শরীরের সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা ওঠানামা করছে।

হাসপাতাল সূত্রে খবর, মুকুল রায়ের অসুস্থতা সম্পর্কে জানতে মাল্টি ডিসিপ্লিনারি টিম গঠন করা হয়েছে। টিমে রয়েছেন একাধিক বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকেরা। বিধায়ককে পরীক্ষা করা হচ্ছে। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ঘটেছে, না কি স্নায়ুঘটিত কোনো সমস্যা রয়েছে, তা খতিয়ে দেখছেন চিকিৎসকরা।

বেশ কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, মুকুলের রক্তে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা মাঝে মধ্যেই ওঠানামা করছে। চিকিৎসকরা জানাচ্ছেন, সোডিয়াম-পটাশিয়ামের ওঠানামার কারণে সম্প্রতি বিভিন্ন শারীরিক উপসর্গ দেখা দিয়েছে। চিকিৎসার পরিভাষায় এই অবস্থাকে বলা হয়, ‘সোডিয়াম-পটাশিয়াম ইমব্যালেন্স’।

প্রসঙ্গত, কয়েক মাস আগেই মুকুলের স্ত্রী কৃষ্ণা রায় প্রয়াত হয়েছেন। করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে ১১ মে হাসপাতালে ভরতি করা হয়। ৬ জুলাই কৃষ্ণাদেবী প্রয়াত হন। এই ঘটনার পর থেকেই অসংলগ্ন কথা বলছিলেন মুকুল। গত মাসে তিনি বলেন, বিজেপির টিকিটে দাঁড়ালে কৃষ্ণনগরে জিতবেন! আবার পরক্ষণেই বলেন, তিনি তৃণমূলেই আছেন!

জানা গিয়েছে, পাশাপাশি ডায়বেটিসের সমস্যাও রয়েছে মুকুলের। মুকুলের পরিবার সূত্রে খবর, ডিমেনশিয়ায় আক্রান্ত মুকুল রায়। বৃহস্পতিবার নিয়ম মেনেই শারীরিক পরীক্ষা করাতে হাসপাতালে গিয়েছিলেন তিনি। তবে শারীরিক পরীক্ষার পর তাঁকে হাসপাতালে রেখে চিকিৎসা করার পক্ষে সওয়াল করেন চিকিৎসকরা।

এ দিন খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই মুকুলপুত্র শুভ্রাংশু রায়কে ফোন করে খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

খবর অনলাইন-এ আজকের আরও কিছু গুরুত্বপূর্ণ খবর পড়ুন এখানে:

আপডেট আসছে..রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা সাংবাদিক চন্দন মিত্র প্রয়াত

কেরলের বাইরে বাকি দেশে গত বৃহস্পতিবারের তুলনায় সংক্রমণ কমল ২.৯২ শতাংশ

এ বার গোরুকে জাতীয় পশু করার পক্ষে সওয়াল করল এলাহাবাদ হাইকোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন