Connect with us

রাজ্য

বিধানসভায় হাজির হয়ে চমকে দিলেন দেবশ্রী রায়!

debashree roy

ওয়েবডেস্ক: গত ১৪ আগস্ট থেকেই ঘুরেফিরে খবরে রয়েছেন রাইদিঘির তৃণমূল বিধায়ক তথা টলিউড অভিনেত্রী দেবশ্রী রায়। তাঁর বিজেপি-যোগের জল্পনা তুঙ্গে। এমন পরিস্থিতিতেই বুধবার বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিলেন তিনি।

শেষ হয়েছে বিধানসভার অধিবেশন। গত ২৬ আগস্ট অধিবেশন শুরু হওয়ার পর থেকেও তাঁকে দেখা যায়নি একটিবারের জন্য। তবে, কখনও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বাড়ির সামনে অথবা কখনও দিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে তাঁর খোঁজ মিলেছে। স্বাভাবিক ভাবেই এ দিন তাঁকে বিধানসভায় দেখে চমকে যান তাঁর সহ-রাজনীতিকরাও।

দেবশ্রী পশ্চিমবঙ্গ বিধানসভার দু’টি স্ট্যান্ডিং কমিটির সদস্য— একটি তথ্য ও সংস্কৃতি এবং অন্যটি স্বাধিকার। এ দিন স্বাধিকার সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকে যোগ দিতেই তিনি বিধানসভায় যান বলে জানা যায়।

দেবশ্রীর বিজেপিতে যাওয়া নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে গত ১৪ আগস্ট থেকে। ওই দিনই কলকাতার প্রাক্তন মেয়র এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দেন। তাঁর সঙ্গেই গেরুয়া শিবিরে নাম লেখান শোভনের ‘অসময়ের বন্ধু’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ওই দিন দেবশ্রীকে নিয়ে বিজেপির প্রধান কার্যালয়ে এক প্রস্থ নাটক হয়ে যায়। তার পরে কেটে গিয়েছে বেশ কয়েক সপ্তাহ। কিন্তু দেবশ্রী-শোভন-বৈশাখী ত্রিকোণ রাজনীতি বিতর্কে দাঁড়ি পড়েনি।

তবে এ দিন দেবশ্রীর বিধানসভা-গমন দেখে রাজনৈতিক মহলের একাংশের অনুমান, আপাতত বিজেপিতে যোগ দেওয়া হচ্ছে না দেবশ্রীর। সে কথা বুঝেই দেবশ্রী ফের একবার তৃণমূলে নিজের পরিস্থিতি সহজ করে নেওয়ার চেষ্টা করছেন। যদিও তিনি নিজে এ ব্যাপারে কোনো মন্তব্যই করেননি।

রাজ্য

বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ, তবুও এখনই টানা বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

সপ্তাহের শেষের দিকে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই সময়ে ঝাড়খণ্ড লাগোয়া দক্ষিণবঙ্গে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে।

খবরঅনলাইন ডেস্ক: রবিবার বঙ্গোপসাগরে (Bay of Bengal) তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ। কিন্তু তার খুব একটা প্রভাব দক্ষিণবঙ্গে পড়বে না। পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হলেও, মোটের ওপরে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিই হবে দক্ষিণবঙ্গ জুড়ে।

এই সপ্তাহের শুরুতে যে নিম্নচাপটির দৌলতে দক্ষিণবঙ্গে মোটের ওপরে ভালোই বৃষ্টি হল, সেটি তৈরি হয়েছিল পশ্চিমবঙ্গ উপকূল ঘেঁষে। কিন্তু রবিবার নিম্নচাপটি তৈরি হবে দক্ষিণ ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূল ঘেঁষে। ফলে নিম্নচাপটির মূল বৃষ্টি ওড়িশা আর মধ্য ভারত নিজের দিকে টেনে নেবে।

তবে দক্ষিণবঙ্গ যে একদম বঞ্চিত থাকবে, সেটাও নয়। নিম্নচাপটির দৌলতে মেঘলা আকাশ থাকবে। ফলে গত সপ্তাহে কয়েক দিন যে প্রবল অস্বস্তিকর গরম দক্ষিণবঙ্গে পড়েছিল, সে রকম পরিস্থিতি তৈরি নাও হতে পারে।

আগামী দু’দিন বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর আর ঝাড়গ্রাম জেলায়। কলকাতা-সহ অন্য জেলাগুলিতে বৃষ্টি হতে হালকা থেকে মাঝারি।

তবে সামনের সপ্তাহের মাঝামাঝি থেকে বৃষ্টির দাপট বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা জানাচ্ছে, মঙ্গলবার থেকে বৃষ্টির দাপট বাড়তে পারে মুর্শিদাবাদ, নদিয়া প্রভৃতি জেলায়। বৃহস্পতিবার থেকে বৃষ্টি দাপট ফের বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে।

সপ্তাহের শেষের দিকে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই সময়ে ঝাড়খণ্ড লাগোয়া দক্ষিণবঙ্গে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ওই ঘূর্ণাবর্তের প্রভাবেই এই বৃষ্টি হতে পারে।

অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির অভাবে গত কয়েক দিন উত্তরবঙ্গে প্রবল গরম পড়েছিল। সেই গরম থেকে এখন কিছুটা রেহাই মিললেও, বৃষ্টি বাড়ার ফলে আবার অন্য বিপদ দেখা দিতে পারে উত্তরবঙ্গে।

যদিও মঙ্গলবারের পর উত্তরবঙ্গে বৃষ্টি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Continue Reading

জলপাইগুড়ি

গাছের ঝরা পাতা, ছোলায় বাজিমাত জলপাইগুড়ির শুভ্রা মণ্ডলের

ইতিমধ্যে ছোলার ওপর ভারতের মানচিত্র, পৃথিবীর মানচিত্র, চার্লি চ্যাপলিন থেকে শুরু করে জগন্নাথ-সুভদ্রা-বলরাম পর্যন্ত এঁকেছেন শুভ্রা।

অর্ণব দত্ত

বাংলার এই প্রান্তে প্রকৃতি অপূর্ব হলেও মানুষজন এখানে আজও বেশ কষ্ট করেই বাঁচে। সবুজ বন, দিগন্তে হারিয়ে যাওয়া মেঠো পথ, তাজা বাতাস দারিদ্র্য মোচন করে না। কিন্তু চোখের ওপর স্বপ্ন মেলে ধরে। সেই স্বপ্নের ডানায় ভর করে শৈশব থেকেই ছবি আঁকেন জলপাইগুড়ির (Jalpaiguri) ঘুঘুডাঙার মেয়ে শুভ্রা মণ্ডল (Shuvra Mondal)।

ন্যাশনাল বুক অব রেকর্ডস (National Book of Records) এবং ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস (International Book of Records) নামে দু’টি সংস্থা কলেজছাত্রী শুভ্রার প্রতিভাকে স্বীকৃতি দিয়েছে। ছোলার ডালের ওপর এক মিনিটে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি এঁকে রেকর্ড করেছেন শুভ্রা।

গাছের পাতায় বিদ্যাসাগর।

জলপাইগুড়ির প্রসন্নদেব মহিলা মহাবিদ্যালয়ে তৃতীয় বর্ষে ইংরেজি নিয়ে পড়ছেন শুভ্রা। বাড়ি থেকে দেড় ঘণ্টার পথ পেরিয়ে কলেজে যেতে হয়। 

শুভ্রা জানালেন, ক্লাস ফাইভ থেকে এইট পর্যন্ত ছবি আঁকা শিখেছেন। এর পর পড়াশোনার চাপে ছবি আঁকা শেখা ছেড়ে দেন। ছবি আঁকা না শিখতে পারার আরও এক অন্যতম কারণ ছিল অর্থাভাব। 

গ্রামেই বাবার একটি স্টেশনারি দোকান রয়েছে। শুভ্রার মা শিখাদেবী বললেন, “ওর বাবার দোকানটা তখন খুবই ছোট। টাকাপয়সার টানাটানি চলছিল। তাই ছবি আঁকাটা শেখাতে পারিনি।”

ছোলায় চার্লি চ্যাপলিন।

শুভ্রাও এক কথায় ছবি আঁকা ছেড়ে দিয়েছিলেন। লেখাপড়া নিয়েই দিন কাটছিল। বাবার দোকান এখন আগের তুলনায় চলনসই। বোন পায়েল আগামী বছর উচ্চ মাধ্যমিক দেবে। বাবার আয়ের ওপরই গোটা সংসারটা নির্ভর করছে।

অর্থাভাবে ছবি আঁকা ছেড়ে দিলেও তাই অভিমান হয়নি শুভ্রার। লকডাউন শুভ্রাকে ফের নতুন করে পুরোনো ভালোবাসা প্রসঙ্গে ভাবিয়েছে।

শুভ্রা বললেন, “লকডাউনে টানা কলেজের ছুটি। ভাবলাম ছবি আঁকি। কাগজ আর রং কিনে ছবি আঁকা এখন সম্ভব না। তাতে বাবার ওপর চাপ পড়বে। এ দিকে ইচ্ছাটাও বাড়ছিল। তাই গাছের ঝরে পড়া পাতার ওপর ছবি আঁকতে শুরু করলাম। বট, অশ্বত্থ, কদমপাতার ওপর বল পেন দিয়ে এঁকেছি। এর পর ব্লেড দিয়ে কেটে নিয়েছি। আকাশের আলোর দিকে পাতাটা রাখলে ছবিটা পরিষ্কার দেখতে পাবেন।”

পৃথিবীকে সবুজময় করার আহ্বান।

এ ভাবে কাগজ কেটে শুভ্রা বানিয়েছেন মনীষীদের অবয়বও।

শুভ্রা বললেন, “লকডাউনে একঘেয়েমি কাটাতে ঠিক করি মাইক্রোআর্টের কাজ করব। প্রথমে বাদামের ওপর রবীন্দ্রনাথ আঁকতে চেয়েছিলাম। কিন্তু হচ্ছিল না। বরং বাদামগুলো আমিই খেয়ে নিচ্ছিলাম। তার পর ছোলার ওপর চেষ্টা করে সফল হলাম।”

ন্যাশনাল বুক অব রেকর্ডস এবং ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস শুভ্রার নাম রেকর্ডধারী হিসেবে নথিভুক্ত করে তাঁকে সার্টিফিকেট পাঠিয়েছে চলতি লকডাউন পর্বেই। 

ইতিমধ্যে ছোলার ওপর ভারতের মানচিত্র, পৃথিবীর মানচিত্র, চার্লি চ্যাপলিন থেকে শুরু করে জগন্নাথ-সুভদ্রা-বলরাম পর্যন্ত এঁকেছেন শুভ্রা। শুভ্রা জানালেন, পুরো কাজটাই তিনি খালি চোখে করছেন। মাইক্রোস্কোপের সাহায্য নেননি। আর এঁকেছেন বল পেনে।

ছোলায় বিশ্ব, ভারত ও পশ্চিমবঙ্গ।

মা শিখাদেবী মেয়ের ভূয়সী প্রশংসা করলেন। তিনি বললেন, “শুভ্রা ছোটোবেলা থেকে পড়াশোনাতেও ভালো। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক দু’টো পরীক্ষাতেই ভালো ফল করেছিল। খরচ জোগাতে পারব না বলে বিজ্ঞান পড়াতে পারিনি।”

এ সব নিয়ে কোনো খেদ নেই শুভ্রার। বরং ছবি আঁকা আর মাইক্রোআর্টের কাজ চালিয়ে যেতে চান। ভবিষ্যতে শিক্ষিকা হওয়ার স্বপ্ন আছে শুভ্রার।

Continue Reading

রাজ্য

টেস্ট বাড়লেও অল্প কমল নতুন আক্রান্তের সংখ্যা, রাজ্যে কমল মৃত্যুর হারও

খবরঅনলাইন ডেস্ক: টেস্টের সংখ্যা কিছুটা বাড়লেও বৃহস্পতিবারের থেকে শুক্রবার রাজ্যে নতুন কোভিড আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে। সেই সঙ্গে কিছুটা কমল মৃত্যুর হার।

রাজ্যের করোনা-তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯১২ জন। এর ফলে রাজ্যে এখন মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৯,৬৬৬। ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৯৫৪। মৃত্যুহার বর্তমানে ২.১৭ শতাংশে নেমে এসেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ২,০৩৭ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৩,০৬০ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৪,৬৫২। রাজ্যে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৭০.৩৩ শতাংশ।

কলকাতা ও পার্শ্ববর্তী জেলার পরিস্থিতি স্থিতিশীল

কলকাতা এবং পার্শ্ববর্তী চার জেলার করোনা পরিস্থিতি মোটের ওপরে স্থিতিশীলই রয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭৫ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৫৯৭ জন।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা ২৬,৫৫৭। সুস্থ হয়েছেন ১৮,৭০৬। মৃত্যু হয়েছে ৯০৭ জনের। শহরে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৯৪৪ জন।

৫৭৩ জন নতুন করে আক্রান্ত হওয়ায় উত্তর ২৪ পরগণায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৩১৪। তবে এর মধ্যে এই জেলায় সুস্থ হয়ে উঠেছেন ১৩,২৫৯ জন। মৃত্যু হয়েছে ৪৪৪ জনের। এই জেলায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৫,৬১১ জন।

এ দিন দক্ষিণ ২৪ পরগণায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০২ জন। অন্য দিকে হাওড়া আর হুগলিতে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২১৩ আর ২৩৯ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে এ দিন রেকর্ড করেছে হুগলি।

মুর্শিদাবাদে আক্রান্ত শতাধিক

এই প্রথম এক দিনে একশো জন আক্রান্তের খোঁজ মিলল মুর্শিদাবাদ জেলা থেকে। তার পড়শি নদিয়ায় আক্রান্ত হয়েছেন ৯৮ জন। অন্যদিকে পূর্ব মেদিনীপুরে এ দিন আক্রান্ত হয়েছেন ১০৭ জন

অন্যদিকে পূর্ব বর্ধমান (৮১), পশ্চিম মেদিনীপুর (৬৪), পশ্চিম বর্ধমান (৫৯), বীরভূমেও (৫৬) আক্রান্তের সংখ্যায় বড়ো রকমের বৃদ্ধি এসেছে। বেশ কয়েকদিন পর কোনো রোগীর সন্ধান মেলেনি ঝাড়গ্রামে।

মালদা-কোচবিহারে ফের বাড়ল আক্রান্তের সংখ্যা

মালদা আর কোচবিহারে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৯৮ জন করে। দার্জিলিংয়ে আক্রান্ত হয়েছেন ৮৩।

তবে স্বস্তির খবর যে উল্লিখিত তিনটে জেলা ছাড়া কোনো জেলাতেই আক্রান্তের সংখ্যায় বড়ো রকমের কোনো বৃদ্ধি আসেনি। দার্জিলিং ছাড়াও জলপাইগুড়ি আর কালিম্পংয়ে কমেছে সক্রিয় রোগী।

নমুনা পরীক্ষার তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৫,২৫৮টি নমুনা পরীক্ষা হয়েছে, যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর ফলে রাজ্যে মোট ১০ লক্ষ ৫৪ হাজার ৫০৯টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ মানুষে ১১,৭১৭ জনের করোনা পরীক্ষা হচ্ছে।

রাজ্যে দৈনিক সংক্রমণের হার কিছুটা কমে ১১.৫৭ শতাংশ হয়েছে। বৃহস্পতিবার এটা ছিল ১১.৭১ শতাংশ।

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য3 mins ago

বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ, তবুও এখনই টানা বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

coronavirus
দেশ25 mins ago

অমিত শাহ, ধর্মেন্দ্র প্রধানের পর কোভিডে আক্রান্ত আরও এক কেন্দ্রীয় মন্ত্রী

বিনোদন48 mins ago

২৮দিন পর করোনা মুক্ত অভিষেক বচ্চন

দেশ49 mins ago

পাখির সঙ্গে সংঘর্ষ, উড়তে গিয়ে রাঁচি বিমানবন্দরে ফিরল এয়ারএশিয়ার বিমান

কলকাতা1 hour ago

অক্সিজেন সিলিন্ডার দিয়ে জানলার কাচ ভেঙে মেডিক্যালের কার্নিশে করোনা রোগী!

দেশ2 hours ago

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক লক্ষ কোটি টাকার কৃষি-কাঠামো তহবিল চালু করবেন রবিবার

দেশ3 hours ago

মুদি দোকানের মালিক-কর্মীদেরও পরীক্ষা করাতে হবে, রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের

গাড়ি ও বাইক4 hours ago

করোনা মোকাবিলায় বিশেষ ভাবে তৈরি ‘ফার্স্ট রেসপন্ডার ভেহিকল’ তুলে দিল হিরো মোটোকর্প

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা2 days ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা2 days ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা3 days ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা1 week ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা2 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা3 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা3 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand