মুকুল রায় কি তৃণমূলে ফিরছেন? জল্পনার মাঝেই বড়োসড়ো ইঙ্গিত দিলেন সৌগত রায়

0

খবর অনলাইন ডেস্ক: দলের একটি বৈঠক এড়িয়ে যাওয়ার পরে তাঁকে ঘিরে জোরদার জল্পনা। বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy) কি গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলেই ফিরতে চলেছেন? এ ব্যাপারে মুকুল অথবা তৃণমূল, কোনো তরফেই স্পষ্ট উত্তর মেলেনি। তবে জল্পনার আবহেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন তৃণমূলের প্রবীণ নেতা এবং দমদমের সাংসদ সৌগত রায় (Saugata Roy)।

কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী হয়ে বিধানসভায় গেলেও বিজেপির সঙ্গে তাঁর দূরত্ব না কি ক্রমশ চওড়া হচ্ছে। অনুগামীদের নিয়ে সল্টলেকের বাসভবনে ঘনঘন বৈঠক করছেন মুকুল। এমনকী, সম্প্রতি রাজীব বন্দ্যোপাধ্যায়ও বৈঠক করেছেন মুকুলের সঙ্গে। ফলে সদলে তিনি তৃণমূলে ফিরবেন কি না, সেই প্রশ্নে জেরবার বিজেপি।

Loading videos...

কী বলছেন সৌগত রায়?

মুকুলের প্রত্যাবর্তন প্রসঙ্গে সৌগত রায় বলেছেন, “অনেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাঁরা ফিরে আসতে চান। আমি মনে করি, প্রয়োজনের সময়ে তাঁরা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন। সকলের বিষয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আমার মতে, বিষয়টিকে দু’টি ভাগে ভাগ করতে হবে— নরমপন্থী ও কট্টরপন্থী”।

এর পরই বর্ষীয়ান তৃণমূল নেতা বলেন, “শুভেন্দু অধিকারীর মতো নেতারা যেখানে মমতাকে নিয়ে প্রকাশ্যেই বাজে কথা বলেছে, মুকুল রায় কখনই মুখ্যমন্ত্রীকে প্রকাশ্যে অপমান করেননি”। তবে শুধু মুকুল নন, যে কোনো দলত্যাগী নেতাকে ফেরানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত যে মমতা বন্দ্যোপাধ্যায়ই নেবেন, সে কথাও স্পষ্ট ভাবে জানিয়ে দেন সৌগত।

জল্পনা আরও বাড়ল

শোনা যাচ্ছে, সল্টলেকের বাড়িতে ঘন ঘন অনুগামীদের নিয়ে বৈঠক করছেন তিনি। মঙ্গলবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বৈঠক এড়িয়ে যান। কারণ হিসেবে বলেন, তাঁকে বৈঠকের কথা জানানো হয়নি এবং এখন তিনি এ সবের মধ্যে নেই, নিজের ‘যন্ত্রণা’য় জর্জরিত। আবার ছেলে শুভ্রাংশুর চাঞ্চল্যকর ফেসবুক পোস্ট, হাসপাতালে গিয়ে তাঁর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথোপকথন তো রয়েইছে। এত কিছুর মাঝেই সৌগতর গভীর ইঙ্গিত মুকুলকে নিয়ে জল্পনা এবং আলোচনা অনেকটাই বাড়িয়ে দিল।

প্রসঙ্গত, এক সময় মমতার আস্থাভাজন এবং তৃণমূলের অঘোষিত দু’নম্বর মুকুল ২০১৭ সালে বিজেপিতে যোগ দেন। এখন তিনি দলের সর্বভারতীয় সহ-সভাপতি। কিন্তু কোনো কারণে দলের সঙ্গে তাঁর দূরত্ব ক্রমশ লম্বা হচ্ছে বলেই ধারণা করছে রাজনৈতিক মহল।

আরও পড়তে পারেন: বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের স্নায়ুচাপ বাড়িয়ে দিলেন মুকুল রায়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.