রাজ্যসভার আসনে তৃণমূল প্রার্থী গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, ‘বহিরাগত’ খোঁচা শুভেন্দু অধিকারীর

0

কলকাতা: অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে (Luizinho Faleiro) প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। এর পরই ‘বহিরাগত’ ইস্যুতে রাজ্যের শাসকদলকে খোঁচা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

রাজ্যসভার সাংসদ পদ থেকে অর্পিতা ঘোষ ইস্তফা দেওয়ার পরই যে শূন্যস্থানের তৈরি হয়েছিল, সেই জায়গাতেই সদ্য তৃণমূলে যোগ দেওয়া গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে মনোনীত করেছে তৃণমূল। পশ্চিমবঙ্গ থেকে এই রাজ্যসভার আসনে উপনির্বাচন হবে আগামী ২৯ নভেম্বর।

এ দিনই রাজ্যসভার প্রার্থী হিসেবে ফালেইরোর নাম ঘোষণা করে তৃণমূল। কয়েক ঘণ্টার মধ্যেই টুইটারে শুভেন্দু লেখেন, “‘বহিরাগত’দের রাজ্যসভার আসন দিয়ে নষ্ট করছেন ‘বাংলার মেয়ে’। এর আগে সুস্মিতা দেব, এখন লুইজিনহো ফালেইরো। বাঙালিরা কি এই বঞ্চনার জবাব দেবেন না? তৃণমূলের টিকিটে অসম এবং গোয়া থেকে ভোটে জেতার সম্ভাবনা না থাকা এই সব লোকেদের জন্য বাংলা কেন মূল্য চোকাবে”?

তৃণমূল নেতা মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া আসনে সুস্মিতাকে রাজ্যসভায় পাঠিয়েছিল ঘাসফুল শিবির। গত আগস্টে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন সুস্মিতা। অক্টোবরে তাঁকে রাজ্যসভায় পাঠায় তৃণমূল। এর পর গত ২৯ সেপ্টেম্বর তৃণমূল কংগ্রেসে যোগদান করেন লুইজিনহো। ২৯ নভেম্বরের উপনির্বাচনে তাঁরও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় যাওয়া একপ্রকার নিশ্চিত।

আরও পড়তে পারেন

‘স্বাধীনতা’ মন্তব্যে বিতর্কের ঝড়! পদ্মশ্রী ফিরিয়ে দেবেন কঙ্গনা রনাউত, তবে…

মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে জঙ্গি হামলা! নিহত কর্নেল, তাঁর স্ত্রী ও পুত্র-সহ ৭

দমদমে খোলা ম্যানহোলে মৃত্যুফাঁদ! রাতের অন্ধকারে পড়ে গিয়ে মৃত্যু অটো চালকের

অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল

বেশ কিছু জেলায় বৃষ্টি, কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ২৩ ডিগ্রিতে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন