আরও এক পুরসভায় ‘জয়’ তৃণমূলের, ভোট বাতিলের দাবিতে কমিশনে শুভেন্দু অধিকারী

0
দিনহাটা পুরসভা দখল তৃণমূলের। প্রতীকী ছবি

কোচবিহার: ভোটের আগেই বিরোধীশূন্য দিনহাটা! দক্ষিণ ২৪ পরগনার বজবজ এবং বীরভূমের সাঁইথিয়ার পরে এ বার দিনহাটা পুরসভাও তৃণমূলের দখলে।

কোচবিহারের দিনহাটা পুরসভায় ১৬টি ওয়ার্ড। জানা গিয়েছে, এই ১৬টি ওয়ার্ডের মধ্যে ১, ৩, ৯, ১২, ১৩, ১৫ এবং ১৬-সহ মোট সাতটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় তৃণমূল। বাকি ওয়ার্ডের আটটিতে বিজেপি এবং চারটিতে বামফ্রন্ট প্রার্থী দিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে মনোনয়ন প্রত্যাহার করে নেন বেশ কয়েক জন বিরোধী প্রার্থী। স্কুটিনিতে যোগ দিতে পারেননি বামপ্রার্থীরা। তার ফলে ফের পাঁচটি ওয়ার্ড (২, ৪, ৫, ৭, ১৪) নিজেদের দখলে নেয় শাসক দল।

এর আগেই বজবজ পুরসভায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় তৃণমূল। পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডেই (১, ২, ৩, ৪, ৬, ৭, ৯, ১২, ১৫, ১৬, ১৯ এবং ২০) প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছে শাসক দল। তবে আটটি ওয়ার্ড (৫, ৮, ১০, ১১, ১৩, ১৪, ১৭ ও ১৮)-এ মনোনয়নপত্র জমা দিয়েছে বামেরা। কিন্তু ১২টি ওয়ার্ড বিরোধীশূন্য হওয়ায় ওই পুরসভা তৃণমূলের ঝুলিতেই চলে গেল। বাকি আটটি ওয়ার্ডে ভোটগ্রহণ আগামী ২৭ ফেব্রুয়ারি।

অন্য দিকে, সাঁইথিয়া পুরসভায় মোট ১৬টি ওয়ার্ড। ১৩টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। ফলে ওই ১৩টি আসনই তাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় করেছেন। তবে বাকি তিনটি আসনে অবশ্য ভোট হবে। কারণ, ১,৪ এবং ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দিয়েছে সিপিএম।

ভোটের আগেই এ ভাবে পুরসভা দখল করে উচ্ছ্বসিত তৃণমূল শিবির। তবে বিরোধীদের অভিযোগ, প্রার্থীরা নিরাপত্তা পাননি বলেই অনেক ওয়ার্ডে মনোনয়ন পত্র জমা দেওয়া হয়নি। ভয় দেখিয়ে তৃণমূল বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছে।

তৃণমূলের বিরুদ্ধে দিনহাটা, সাঁইথিয়া, বজবজ-সহ বিভিন্ন পুরসভায় বিরোধীদের মনোনয়নে বাধা দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। ভোট বাতিলের দাবি নিয়ে কমিশনের দ্বারস্থ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়তে পারেন:

গৌতম আদানির ছেলের সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, বড়ো বিনিয়োগ নিয়ে আলোচনা নবান্নে

লখিমপুর খেরি কাণ্ড: উত্তরপ্রদেশের প্রথম দফার ভোটের দিনই জামিন পেলেন মন্ত্রী-পুত্র আশিস মিশ্র

রোটেশন পদ্ধতিতে প্রাথমিক স্কুল খোলার ভাবনা রাজ্যের, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

সংক্রমণ কমলেও করোনার নতুন রূপ নিয়ে সতর্ক করে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

হাসপাতালে ভরতি অমল পালেকর, কেমন আছেন বর্ষীয়ান অভিনেতা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন