ঝাড়গ্রামে বিজেপির পাল্টা সভায় হাজির থাকবেন পার্থ, শুভেন্দু-সহ তৃণমূল নেতৃত্ব

এ দিন পার্থবাবু বলেন, ২ তারিখ পাল্টা সভা হবে। সেখানে তিনি এবং শুভেন্দু অধিকারী-সহ জেলা নেতারা সবাই থাকবেন। তবে পুরুলিয়া, ঝাড়খণ্ড থেকে লোক নিয়ে আসা হবে না।

0
Partha Chatterjee

সমীর মাহাত, ঝাড়গ্রাম: বিজেপির পাল্টা তৃণমূলের সভা হবে ঝাড়গ্রামে। বৃহস্পতিবার, পঞ্চম জঙ্গল মহল উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে এসে এমনটাই জানালেন দলের মহাসচিব, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

গত বুধবার ঝাড়গ্রামের গড়শালবনিতে গণতন্ত্র বাঁচাও সভা করে বিজেপি। সেই পরিপ্রেক্ষিতে, এ দিন পার্থবাবু বলেন, ২ তারিখ পাল্টা সভা হবে। সেখানে তিনি এবং শুভেন্দু অধিকারী-সহ জেলা নেতারা সবাই থাকবেন। তবে পুরুলিয়া, ঝাড়খণ্ড থেকে লোক নিয়ে আসা হবে না।

উল্লেখ্য, ঝাড়গ্রামের কুমুদ কুমারী ইনস্টিটিউশন প্রাঙ্গণে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে জঙ্গল মহল উৎসব। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রচারপত্রে উদ্বোধনে মন্ত্রী শুভেন্দু অধিকারীর বর্ণময় উপস্থিতির উল্লেখ করা হলেও, তিনি আসেননি। আবার প্রচারপত্রে বীরষা – মুন্ডার আগে “মাননীয়” লেখা থাকায় ইতিমধ্যেই স্থানীয় মহলে বিতর্ক শুরু হয়েছে।

উল্লেখ্য, উদ্যোক্তাদের পক্ষ থেকে প্রতিদিন অনুষ্ঠানে রাখা হয়েছে, লেজার শো। অনুষ্ঠান সূচিপত্রে, এই ভাবে লেখা প্রকাশিত, “সন্ধ্যা ৮.৩০ – ৯টা লেজার শো, স্বামী বিবেকানন্দ / নেতাজী সুভাষ চন্দ্র বসু/ মাননীয় বীরষা-মুন্ডা”। এ ব্যাপারে পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শান্তিরাম মাহাত বলেন, “বিষয়টি আমার নজরে এড়িয়ে গিয়েছে। যা মোটেই সমীচীন নয়। আমি দেখছি।”

[ আরও পড়ুন: ৩৪৮ কিলোমিটারেরও বেশি দৈর্ঘ্যের মানববন্ধনে শামিল হল পুরুলিয়ার কন্যাশ্রীরা ]

সংস্কৃতি বিশেষজ্ঞ পুরুলিয়ার কিরিটী মাহাত বলেন, ” আমরা কি লিখতে পারি মাননীয় মহাত্মা গান্ধী? বীরষা-মুন্ডা আমাদের প্রথম সারির বিপ্লবী- দেশনায়ক, তাঁর নামের আগে কখনোই এ ভাবে মাননীয় দেওয়া উচিত হয়নি”।

প্রসঙ্গত, কোন ২ তারিখ তৃণমূলের সভা, তা স্পষ্ট জানা যায়নি। এ দিন মঞ্চে পার্থবাবু ছাড়াও উপস্থিত ছিলেন, মন্ত্রী শান্তিরাম মাহাত, সাংসদ ডা. উমা সোরেন, সমস্ত বিধায়ক, ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা-সহ বিশিষ্টজনেরা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন