কৃষি বিলের বিরোধিতায় গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের বিক্ষোভ

0

কলকাতা: কৃষিক্ষেত্রে সংস্কার সংক্রান্ত বিল পাশ নিয়ে সরকার-বিরোধী সংঘাত জারি রয়েছে মঙ্গলবারও। তবে রাজ্যসভার সেই সংঘাতের আঁচ এ বার কলকাতার রাস্তাতেও।

কৃষি বিল এবং তৃণমূল সাংসদদের সাসপেনশনের প্রতিবাদে মঙ্গলবার মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ-অবস্থান করে মহিলা তৃণমূল কর্মীরা। এই কর্মসূচির নেতৃত্বে দেন মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী এবং রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

Loading videos...

তিনি বলেন, “কৃষকদের লাভ দেখে কিছু হচ্ছে না। বিজেপির কী লাভ হবে, সেটাকে লক্ষ্য রেখেই। কিছু শিল্পপতির লাভ হবে। কৃষকের ন্যূনতম সহায়ক মূল্য়ের উপর কোপ পড়ছে ধীরে ধীরে। কৃষক যদি লাভবান হতো, তা হলে কেন অত্যাবশ্যকীয় পণ্যগুলিকে সরকারের নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে”।

তৃণমূলের এই বিক্ষোভ-অবস্থান সম্পর্কে মন্ত্রী বলেন, “রাজ্যসভার ভিতরে বা দিল্লিতে এই আন্দোলন সীমাবদ্ধ নয়। আমরা রাস্তায় নেমে প্রতিবাদ করছি। বাংলা যে এই কৃষক-বিরোধী নীতির বিরুদ্ধে রয়েছে, আমরা দলনেত্রীর সেই কর্মসূচিই পালন করছি”।

[বিক্ষোভ-অবস্থানে চন্দ্রিমা ভট্টাচার্য]

চন্দ্রিমা বলেন, “আন্দোলনের মাধ্যমে বাংলাকে সন্ত্রাসবাদের হাত থেকে মুক্ত করেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সব সময় কৃষকের স্বার্থে কাজ করেন। তাঁর আন্দোলন কৃষকের স্বার্থকে সামনে রেখে। সিঙ্গুর-নন্দীগ্রাম নিয়ে তাঁর দিকে অনেকে অভিযোগের আঙুল তুলেছিলেন। কিন্তু পরবর্তী কালে দেখা যায়. বেআইনি ভাবে কৃষকদের জমি অধিগ্রহণ করেছিল বিগত বামফ্রন্ট সরকার। আজও কেন্দ্রীয় সরকার যে কৃষক-বিরোধী পদক্ষেপ নিয়েছে, তার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন দলনেত্রী”।

আরও পড়তে পারেন: তিনটি দাবিতে রাজ্যসভা বয়কট বিরোধীদের, অনশনে ডেপুটি চেয়ারম্যান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.