দিদি বললেই কাজে যোগ দেবেন শোভন, নবান্নে মমতার সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য বৈশাখীর

0
Baishakhi and sovon
বৈশাখী ও শোভন। ফাইল ছবি

কলকাতা: আবার নতুন করে রাজনৈতিক ইনিংস শুরু করতে চলেছেন কলকাতার প্রাক্তন মেয়র, রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়?

বুধবার দুপুর সওয়া ৩টে নাগাদ আচমকা নবান্নে পৌঁছে যান শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে ছিলেন তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। নবান্নের ১৪ তলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ১ ঘণ্টা ধরে শোভন-বৈশাখীর কথা হয়।

ভেঙেছে অভিমানের প্রাচীর

বান্ধবী বৈশাখীকে নিয়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন শোভন। তবে যোগ দেওয়ার পর থেকে গেরুয়া শিবিরের সঙ্গে বরাবরই মনোমালিন্য লেগেই রয়েছে। তাঁরা যেন বিজেপি-তে থেকেও নেই। এমন পরিস্থিতিতে বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা তুঙ্গে। এ দিনের সাক্ষাৎ শেষে সেই জল্পনাকেই বাস্তবের পথে ঠেলে দিয়ে শোভনের মন্তব্য, “রাজনৈতিক ভাবে দিদির ইচ্ছে বাস্তবায়িত করাই আমার কাজ”। বৈশাখীর দাবি, “অভিমানের প্রাচীর ভেঙেছে”।

দলীয় সূত্রে খবর, সবকিছু পরিকল্পনা মাফিক চললে তৃণমূলে ফিরছেন শোভন। এ দিন তৃণমূলে ফেরার ব্যাপারে মমতার সঙ্গে শোভনের আলোচনা হচ্ছে। তৃণমূল সুপ্রিমো ছাড়পত্র দিলেই তৃণমূলে যোগদান করবেন তিনি। কত দূর এগোল প্রত্যাবর্তনের প্রক্রিয়া?

কী বলছেন শোভন চট্টোপাধ্যায়?

মমতার সঙ্গে আলোচনা সেরে বেরনোর সময় সংবাদ মাধ্যমের কাছে শোভন বলেন, “ব্যক্তিগত ক্ষেত্রে হলে আমার সিদ্ধান্ত নেওয়ার জায়গা থাকে। কিন্তু ছোটো থেকে রাজনৈতিক সিদ্ধান্তের ক্ষেত্রে মমতাদির চিন্তা-ভাবনা, মমতাদির কথা, তাঁর ইচ্ছা বাস্তবায়িত করাকেই কর্তব্য বলে মনে করেছি আমি। আমার রাজনৈতিক জীবন এবং অন্য সবকিছুই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রিক”।

কী বলছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়?

তৃণমূলে ফেরার জল্পনায় একপ্রকার সিলমোহর দিয়ে বৈশাখী বলেন, “দিদির প্রতি ওঁর যে শ্রদ্ধা তা সবার জানা। মাঝে মান অভিমানে দূরত্ব বেড়েছিল। কিন্তু সেই অভিমানের প্রাচীর ভেঙে গিয়েছে। দিদি ওঁর সঙ্গে আঝ বহু পুরনো কথা বলছিলেন। আমি এনজয় করছিলাম। আমার ভালো লাগছে যে শোভন ফের সক্রিয় রাজনীতিতে ফিরতে পারবেন। দিদির সিদ্ধান্ত অনুসারে কাজ করবেন”।

আরও পড়তে পারেন:

মুদ্রাস্ফীতির গতিপথ পরিবর্তনে জোর দিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক, তা হলে কি আবার বাড়বে সুদের হার

অসুস্থতা কাটেনি, ইডির কাছে আপাতত হাজিরা থেকে অব্যাহতি চাইলেন সনিয়া গান্ধী

ইস্তফাপত্র তৈরি, বিধায়ক-বিদ্রোহের আবহে স্পষ্ট বার্তা উদ্ধব ঠাকরের

এসএসসিতে তদন্তে ইডি-ও, আরও অস্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়

নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলা, এসএসসি-র চেয়ারম্যানকে সশরীরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন