বিধানসভা ভোটের প্রচারে তৃণমূলের খরচ দেড়শো কোটি টাকা, জানা যায়নি বিজেপির ব্যয়

0
তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

কলকাতা: গত ২৭ মার্চ থেকে ২ মে পর্যন্ত বিধানসভা ভোট অনুষ্ঠিত হয় পশ্চিমবঙ্গে। ওই ভোটের প্রচারে ঝড় তুলেছিল তৃণমূল-বিজেপি। তৃণমূল কংগ্রেস (TMC) সব মিলিয়ে দেড়শো কোটি টাকার বেশি খরচ করেছে বলে জানাল নির্বাচন কমিশন।

গত বিধানসভা ভোটে বিপুল আসনে জিতে তৃতীয় বারের জন্য রাজ্যের ক্ষমতায় ফিরেছে তৃণমূল। বাংলা দখলে মরিয়া হয়ে ঝাঁপিয়ে পড়েছিল কেন্দ্রের শাসক দল বিজেপি। প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী-সহ হেভিওয়েট বিজেপি নেতাকে প্রচারে এনে ঝড় তুলে দিয়েছিল গেরুয়া শিবির। কিন্তু শেষমেশ নবান্ন থেকে দূরেই থাকতে হয়েছে তাদের।

ভোটে দলীয় আয়-ব্যয়ের রিপোর্ট কমিশনের কাছে পেশ করে রাজনৈতিক দলগুলি। কমিশনের বিবৃতিতে বলা হয়েছে, গত বিধানসভা ভোটের প্রচারে ১৫৪.২৮ কোটি টাকার বেশি ব্যয় করেছে তৃণমূল।

অন্য দিকে, কংগ্রেস ব্যয় করেছে ৮৪.৯৩ কোটি টাকা। অসম, কেরল, পুদুচেরি, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে প্রচারের জন্য এই টাকা ব্যয় করেছে কংগ্রেস।

চারটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ভোটে ১৩.১৯ কোটি টাকা ব্যয় করেছে সিপিআই।

তৃণমূল কংগ্রেস, সিপিআই এবং কংগ্রেসের মতো জাতীয় দলগুলির পাশাপাশি ডিএমকে এবং এআইডিএমকে-র মতো আঞ্চলিক দলের ব্যয়ের পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।

কিন্তু এখনও পর্যন্ত বিজেপির ব্যয় নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। অর্থাৎ, ভোট প্রচারে বিজেপি কত টাকা খরচ করেছিল, তা এখনও জানা যায়নি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে: 

নন্দীগ্রামে ষড়যন্ত্র, জবাব দিল ভবানীপুর: মমতা বন্দ্যোপাধ্যায়

রেকর্ড ভেঙে বিশাল জয়, ভবানীপুরের কোনো ওয়ার্ডেই কম ভোট পায়নি তৃণমূল!

ভোটগণনার মধ্যে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি নির্বাচন কমিশনের

ফল প্রকাশের পর হিংসার আশঙ্কায় হাইকোর্টে আবেদন প্রিয়ঙ্কা টিবরেওয়ালের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন