Arjun Singh
ভেস্তে গেল ভাটপাড়ার বাজেট অধিবেশন

ওয়েবডেস্ক: দল ছাড়ার পর দিন থেকেই শুরু হয়ে গিয়েছে ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিংকে কোণঠাসা করার প্রস্তুতি। বিধানসভা এবং পুরসভাগত ভাবে রাজনৈতিক ও প্রশাসনিক সমস্ত পদক্ষেপই নিতে চলেছে তৃণমূল।

শুক্রবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেন, আগামী ছ-বছরের জন্য দল থেকে অর্জুনকে সাসপেন্ড করা হয়েছে। একই সঙ্গে তিনি জানান, দলত্যাগী অর্জুনের বিধায়কপদ খারিজের চিঠি আগামী কয়েক দিনের মধ্যেই পাঠানো হবে বিধানসভার অধ্যক্ষকে। তবে পুরসভা নিয়ে তৃণমূলের বহুমুখি কৌশল বেকায়দায় ফেলতে পারে সদ্য বিজেপিতে যোগ দেওয়া অর্জুনকে।

তৃণমূল সূত্রে খবর, কয়েক দিনের মধ্যেই অর্জুনকে ভাটপাড়া পুরসভার চেয়ারম্যানপদ থেকে সরাতে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে দল। সামনে লোকসভা ভোট, বা অন্য কোনো কারণে তা অসম্ভব হলে পুরবোর্ড ভেঙে  বসানো হবে প্রশাসক। ভাটপাড়া পুরসভার কাউন্সিলারদের নিয়ে নানা ধরনের খবর চাউর হয়ে গিয়েছে।

৩৫টি ওয়ার্ড নিয়ে গঠিত ভাটপাড়া পুরসভা। তবে ৩৫ জন কাউন্সিলরের মধ্যে ১ জনের মৃ্ত্যু হয়েছে। বাকি ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৩৩ জন তৃণমূলের, একজন সিপিএমের। একটা মহলের দাবি,  ২২ জন তৃণমূল কাউন্সিলর অর্জুন সিংয়ের হাত ধরে বিজেপিতে যোগ দিতে পারেন, সেক্ষেত্রে ১১ জন কাউন্সিলর নিয়ে ভাটপাড়া পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারাবে শাসকদল। কিন্তু তৃণমূল নেতৃত্বের দাবি, তেমন কোনো পরিস্থিতি তৈরি হওয়ার কোনো সম্ভাবনাই নেই। উপরন্তু সিপিএমের এক জন কাউন্সিলারও এখন তৃণমূলে

একই সঙ্গে অর্জুন ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান থাকাকালীন  যে সমস্ত আর্থিক অনিয়ম হয়েছে, সেগুলির বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে তৃণমূল নেতারা ইঙ্গিত দিয়েছেন। গত শুক্রবারই টিটাগড় থানায় অভিযোগ দায়ের হয়েছে অর্জুনের বিরুদ্ধে

পাশাপাশি ভাটপাড়া বিধানসভার তৃণমূলের মূল, যুব, মহিলা, টিএমসিপি, ট্রেড ইউনিয়ন, সংখ্যালঘু, এসসি-এসটি-সহ সমস্ত কমিটি। একই সঙ্গে জানা গিয়েছে, অর্জুন বিজেপিতে যোগ দিতেই ভাটপাড়ার একটি পার্টি অফিসের রং-ও বদলে গিয়েছে। পুরো বিষয়টির উপর কড়া নজর রাখছেন তৃণমূল নেতৃত্ব। শুক্রবারই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া ধরমপাল গুপ্তাকে চেয়ারম্যান করে ভাটপাড়া বিধানসভার ১২ জনের নতুন নির্বাচনী কমিটি গড়ে দেওয়া হয়েছে। অর্জুনের প্রভাব খর্ব করতে তাঁর ডানা ছাঁটাই যে তৃণমূলের প্রথম ও প্রধান কাজ, সেটাই স্পষ্ট হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here