Mamata Banerjee candidates list
প্রার্থী তালিকা ঘোষণার সময় মমতা বন্দ্যোপাধ্যায়।ফাইল ছবি

ওয়েবডেস্ক: এ বারের লোকসভা ভোটে রাজ্যের ৪২ কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি বংলার ৪২ আসনে প্রার্থী ঘোষণার পাশাপাশি আরও পাঁচ রাজ্যে প্রার্থী দেওয়ার কথা জানান।

গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও ভিন রাজ্যে প্রার্থী দিয়েছিল তৃণমূল। এ দিন মমতা ঘোষণা করেন, বাংলার ৪২টি আসন ছাড়াও ওড়িশা, অসম, ঝাড়খণ্ড, বিহার এবং আন্দামান ও নিকোবরে এ বারও প্রার্থী দেবে তৃণমূল।

জানা গিয়েছে, ওড়িশায় দু’টি লোকসভা কেন্দ্রে প্রার্থী দিচ্ছে তৃণমূল। ভদ্রকে অগ্নিচরণ জেনা ও ভুবনেশ্বরে শুভ্রাংশুশেখর পধী তৃণমূলের প্রার্থী হচ্ছেন।

গত বার অসমে সাতটি কেন্দ্রে প্রার্থী দিলেও এ বার সেখানে ছ’টি কেন্দ্রে প্রার্থী দিচ্ছে তৃণমূল। করিমগঞ্জ, শিলচর, ধুবড়ি, কোকরাঝার, বারপেতা, গুয়াহাটিতে তৃণমূলের প্রার্থী হচ্ছেন যথাক্রমে চন্দন দাস, হিতব্রত রায়, জনাব নুরুল ইসলাম চৌধুরি, কমলাকান্ত দাইমারি, আশাহক আলি দেওয়ান এবং মনোজকুমার শর্মা।

ঝাড়খণ্ডের জামশেদপুর ও রাজমহল ও রাঁচিতে তৃণমূল প্রার্থী করছে অঞ্জনা মাহাতো, মন্ডল হাঁসদা, সঞ্জয় কুমার পাণ্ডে।

বিহারের কিষাণগঞ্জে জাভেদ ইসলাম খান ও মহারাজগঞ্জে সুনীল সিং প্রার্থী হচ্ছেন ঘাসফুল প্রতীকে।

আন্দামান ও নিকোবর প্রার্থী হচ্ছেন অয়ন মণ্ডল। যিনি আন্দামানের আটবারের নির্বাচিত সাংসদ প্রয়াত মনোরঞ্জন ভক্তের কন্যা অনিতাদেবীর পুত্র।

এখানে ক্লিক করে দেখে নিন বাংলার ৪২ আসনে তৃণমূলের প্রার্থী তালিকা

উল্লেখ্য, এ বারের প্রার্থী তালিকায় একাধিক পরিবর্তন এনেছে তৃণমূল। গতবারের জয়ী সাংসদদের বদলে যেমন নতুন মুখ নিয়ে আসা হয়েছে, তেমনই একাধিক বর্তমান সাংসদের নির্বাচনী ক্ষেত্র বদল করে তাঁকে নতুন কেন্দ্রে মনোনীত করা হয়েছে। পোড়খাওয়া রাজনীতিক সুব্রত বকসিকে আবেদনের ভিত্তিতে প্রার্থী যেমন প্রার্থী করা হয়নি, তেমনই রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীকে লোকসভায় প্রার্থী করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here